ঢাকাবুধবার , ২৯ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

“সৃজন স্বেচ্ছাসেবী সংগঠন” কর্তৃক হত-দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ সম্পন্ন

একুশে বার্তা ডেস্ক
নভেম্বর ২৯, ২০২৩ ৫:১১ অপরাহ্ণ
Link Copied!

সংবাদ বিজ্ঞপ্তি: কক্সবাজার জেলার স্বনামধন্য মানবতার দৃষ্টান্ত স্থাপনকারী সামাজিক ও মানবিক সংগঠন “সৃজন স্বেচ্ছাসেবী সংগঠন” এর সদস্যের অক্লান্ত পরিশ্রম ও আর্থিক সহায়তায় শিক্ষারমান উন্নয়ন ও কোমলমতি শিশুদের শিক্ষার প্রতি আগ্রহ সৃষ্টির লক্ষে ঈদগড় ইউনিয়নের বিভিন্ন মাদ্রাসার হতদরিদ্র ছাত্র ছাত্রীর মাঝে ৩ ধাপে ৯টি শিক্ষা প্রতিষ্ঠানে মোট ১০০ জন ছাত্র ছাত্রীকে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

উক্ত শিক্ষা সামগ্রীতে স্কুল ব্যাগ, খাতা, কলম সহ শিক্ষা বিভিন্ন উপকরণ অন্তর্ভুক্ত ছিল।

শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থেকে সহযোগিতা ও বিতরণ কার্যে অংশগ্রহণ করেন সংগঠনের উপদেষ্টাগণ, জনপ্রতিনিধি ও সমাজ সদ্দার এবং স্ব স্ব প্রতিষ্ঠানের পরিচালনা কমিটিগণ।

১ম ধাপে ৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে বিতরণ করা হয়েছে ২৫ নভেম্বর ২০২৩ ইং, রোজঃ শনিবার
* ঈদগড়ের ঐতিহ্যবাহী(বড় মাদরাসা)হাফেজিয়া দারুণ উলুম মাদ্রাসা, *ছগিরাকাটা নূরানী মাদ্রাসা, *করলিয়ামুরা নূরানী মাদ্রাসা, *ধুমছাকাটা নূরানী মাদ্রাসা, *বড়বিল এবতেদায়ী নূরানী মাদ্রাসা,

দ্বিতীয় ধাপের ৩ টি প্রতিষ্ঠানে বিতরণ ২৬ নভেম্বর ২০২৩ রবিবার, *পশ্চিম হাসনাকাটা নূরাণী মাদ্রাসা, *চরপাড়া নূরাণী তা’লিমুল কোরআন মাদ্রাসা, *মোহাম্মদ শরিফ পাড়া রহমানিয়া মাদ্রাসা,

৩য় ধাপে একটি প্রতিষ্ঠান *কোনার পাড়া সা’দ বিন আবিওয়াক্কাস তাহফিজুল কোরআন মাদ্রাসায় বিতরণের মাধ্যমে সৃজন শিক্ষা-সামগ্রী বিতরণের কর্মসূচি সম্পন্ন করা হয়।

এসব শিক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রমকে সাধুবাদ জানান এলাকার শিক্ষিত সমাজ, এসব কার্যক্রমে এলাকার বৃত্তবানরা এগিয়ে আসলে শিক্ষার হার ক্রমে বৃদ্ধি পাবে বলে মনে করেন সচেতন অভিভাবক মহল, বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা সাবেক মেম্বার মোঃ শাহজাহান, ৩নং ওয়ার্ডের মেম্বার জসিম উদ্দিন সিকদার,৬নং ওয়ার্ডের মেম্বার প্যানেল চেয়ারম্যান-২ কামরুল আমিন,১নং ওয়ার্ডের মেম্বার খুরশিদ আলম, সাবেক মেম্বার আবুল কাশেম টুলু,সাবেক মেম্বার বদরুজ্জামান, সমাজ সেবক আলহাজ্ব আবুবকর সিদ্দিক, ছাত্র নেতা আবদু রহমান আজাদ, মাষ্টার ছুরত আলম,আব্বাস করিম,ওসমান প্রমুখ।

উল্লেখ্য যে, মানবতার প্লাটফর্ম “সৃজন স্বেচ্ছাসেবী সংগঠন” ২০২০ সালের ৪ সেপ্টেম্বর প্রতিষ্ঠা হয়, প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে অবদান রেখে আসছে। যেমন, মুমুর্ষ রোগীদের রক্তদান ও রক্ত ম্যানেজ করা, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বন্যার্তদের মাঝে খাবার বিতরণ, অসহায় গরীবদের চিকিৎসার ব্যাবস্থা, হত-দরিদ্র শিক্ষার্থীদের পাশে দাড়িয়ে পড়া-লেখার ব্যাবস্থা করা, এলাকার কবরস্থান পরিষ্কার-পরিচ্ছন্ন করণ, বাল্য-বিবাহ রোদে কাজ করে এলাকার বিভিন্ন সামাজিক-মানবিক সেবামুলক কাজ করে আসছে, এই “সৃজন” সংগঠনটি।

সংগঠনের এডমিনগণ দেশ বাসির নিকট আবেদন জানান, যেন সব সময় সৃজনের পাশে থেকে সার্বিক সহযোগীতার মাধ্যমে মানবিক কাজে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে দেশ ও সমাজকে এগিয়ে নিতে।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x