ঢাকাবৃহস্পতিবার , ২৪ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

শুভ জন্মদিন: মানবিক পুলিশ অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইয়াসির আরাফাত খান

স্টাফ রিপোর্টার
আগস্ট ২৪, ২০২৩ ১১:৩৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ পুলিশ বাহিনীতে কর্মরত একজন মেধাবী, চৌকষ এবং নিষ্ঠাবান পুলিশ কর্মকর্তা মোহাম্মদ ইয়াসির আরাফাত খান (লেনিন)। একজন পুলিশ কর্মকর্তাকে সামাজিক, রাজনৈতিক, ব্যক্তিগত, পারিবারিক, বিবেকের দায়বদ্ধতা কাটিয়ে পেশাগত দায়িত্ব পালন করতে হয়। একই সাথে পেশাগত দায়িত্বের বাইরে বিবেকের দায়িত্ব পালন করে একজন মানবিক পুলিশ কর্মকর্তা হতে হয়। যা অর্জনের জন্য জীবন থেকে হারিয়ে ফেলতে হয় ব্যক্তিগত জীবনের সুখ, উচ্ছাস। অবশ্য কাউকে ভালো রাখার মধ্যে খোঁজে পাওয়া যায় নিজের জীবনের আনন্দ, সুখ।

ঠিক এমনই একজন পুলিশ কর্মকর্তা মোহাম্মদ ইয়াসির আরাফাত খান (লেনিন)। সাধারণে অসাধারণ তিনি। অনেক দায়িত্বশীল পদে আসীন হয়েও সবচেয়ে নিচে যিনি অবস্থান করেন তার ব্যাপারেও খোঁজ রাখেন। নিজ মেধা, শ্রম, প্রজ্ঞায় পুলিশ বাহিনীতে  অর্পিত দায়িত্ব পালন করে যাওয়া এমন একজন পুলিশ কর্মকর্তার জন্মদিন আজ (২৪/০৮/২০২৩) ইং

মোহাম্মদ ইয়াসির আরাফাত খান (লেনিন) এর জন্ম নেত্রকোণা জেলার পূর্বধলা থানার খলিশাপুর গ্রামে।  তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞান বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স শিক্ষা জীবন শেষে করে ১৯৯৬ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে মির্জাপুর থানায় সরাসরি সাব-ইন্সপেক্টর (এস আই) পদে যোগদান করেন। পর্যায়ক্রমে, ওসি কামরাঙ্গীরচর থানা, ওসি নিউ মার্কেট থানা, ওসি কলাবাগান থানায় সুনামের স‌হিত অর্পিত দা‌য়িত্ব পালন করেন। এবং বর্তমানে তিনি অফিসার ইনচার্জ (ওসি), মতিঝিল থানা-ঢাকা মেট্রোপলিটন পুলিশ হিসেবে সুনামের স‌হিত দা‌য়িত্ব পালন করছেন। তিনি (২০১০-২০১২) জাতিসংঘ শান্তি পদক পুরুষ্কার প্রাপ্ত হয়েছেন। ইয়াসির আরাফাত ব‌্যক্তিগত জীবনে বিবা‌হিত ও‌ এক সন্তানের জনক।

পুলিশ বাহিনীর প্রতি পেশাগত দায়িত্বের বাইরেও কিছু দায়িত্ব থাকে।মূর্ত সত্তার প্রতিমূর্তি তবে কোমল হৃদয়ের, আদর্শবান, পরোপকারী শ্রদ্ধেয় স্যার ছাত্র, যুবসমাজের এবং সাধারন মানুষের  কাছে প্রতিটি নতুন মুহূর্ত নতুন সম্ভাবনা ধরে আছে যে নতুন প্রারম্ভের।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x