ঢাকাশুক্রবার , ২২ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

নগরকান্দায় খাল ভরাট করে রাস্তা, কালের স্বাক্ষী ব্রীজ

স্টাফ রিপোর্টার
ডিসেম্বর ২২, ২০২৩ ১১:৪২ অপরাহ্ণ
Link Copied!

নগরকান্দা (ফরিদপুর)প্রতিনিধি: ফরিদপুরের নগরকান্দা উপজেলায় চরযশোরদী ইউনিয়নের রামেরচর গ্রামে খাল ভরাট করে রাস্তা নির্মাণ করায় কালের স্বাক্ষী হয়ে দাড়িয়ে থাকবে ব্রীজ।

দুর্যোগ ব্যবস্হাপনা অধিদপ্তর ২০১৫-২০১৬ ইং অর্থ বছরের সেতু/কালভার্ট নির্মাণ প্রকল্প চরযশোরদী সিরাজ মেম্বারের বাড়ির নিকট সেতু নিমাণ হয়। প্রকল্পের দৈর্ঘ: ০৬,০০ মিটার চুড়ান্ত ব্যয় টাকা ১৬,৭৫,০০০/= (১৬ লাখ ৭৫ হাজার টাকায় সেতু নির্মাণ কাজ করেন মেসার্স এক্সিলেন্ট এন্টারপ্রাইজ নামে ঠিকাদারি প্রতিষ্ঠান। চেয়ারম্যান ওহিদুল বারী আলম এর দায়িত্বকালীন সময়ে ও তৎকালীন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কবির হোসেনের দায়িত্বকালীন সময়ে রামেরচর খালের উপর ব্রীজটি নির্মাণ হয়।

খালের উপর ব্রীজ নির্মাণ করায় ফসলী মাঠের জমে থাকা বর্ষার পানি নদীতে নিষ্কাশন হয়ে হাজারো চাষি তাদের জমিতে সময় মতোন চাষাবাদ করতে পারতো। বর্তমানে খালটি ভরাট করে রাস্তা করায়ে একদিকে ফসলের মাঠের জমির বর্ষায় জমে থাকা পানি নদীতে যেতে পারছেনা,কৃষক জমিতে চাষাবাদ করতে পারছেনা। অপরদিকে নির্মাণাধীন ব্রীজটি কালের স্বাক্ষী হয়ে থাকবে।এলাকার অনেকেই বলেন খালটি বন্ধ করে দেওয়ায় দুরে চরযশোরদী খাল দিয়ে মাঠের পানি গড়িয়ে নদীতে যেতে সময় লাগে যে কারনে জমিতে চাষাবাদ করে ফসল ফলানো মানুষের কষ্টসাধ্য।

চেয়ারম্যান খন্দকার ওহিদুল বারী আলম বলেন সে সময় সড়কে যাতায়াতের সুবিধার জন্য খালের উপর ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের অধিনে ব্রীজ নির্মাণ করা হয়েছে। বর্মাণ চেয়ারম্যান কামরুজ্জামান সাহেব ফকির বলেন খাল ভরাট করে রাস্তা করছে চেয়ারম্যান পথিক তালুকদার। পথিক তালুকদার বলেন, আমার সময়ে এমন কোন কাজ হয়নি আমি কিছুই জানিনা কাজ করেছে বর্তমান চেয়ারম্যান কামরুজ্জামান সাহেব ফকির। বর্তমাণ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমিনুর রহমান বলেন আমি এই উপজেলায় নতুন যোগদান করেছি এ বিষয়ে কোন কিছুই অবগত না।

মিজানুর রহমান/ ইবিসি/ ফরিদপুর

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x