ঢাকামঙ্গলবার , ২৬ জুলাই ২০২২
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

টেকনাফের ইউএনওকে ওএসডি করতে মন্ত্রিপরিষদের নির্দেশ

একুশে বার্তা ডেস্ক
জুলাই ২৬, ২০২২ ১:০০ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : ঢাকা পোস্টের কক্সবাজার জেলা প্রতিনিধি সাইদুল ইসলাম ফরহাদকে অশালীন ভাষায় গালাগালি করা কক্সবাজারের টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কায়সার খসরুকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করার নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল

সোমবার (২৫ জুলাই) সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ কথা জানান।
ঢাকা পোস্টের কক্সবাজার জেলা প্রতিনিধি ফরহাদ কে অশালীন ভাষায় গালাগালি করা কক্সবাজারের টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কায়সার খসরুকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (২৫ জুলাই) সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ কথা জানান।
তিনি বলেন, তাকে (টেকনাফের ইউএনও) এসডি করার নির্দেশ দিয়েছি। আদালতের নির্দেশনা অনুযায়ী তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
গত ২১ জুলাই ‘নিচু জায়গায় নির্মাণ করা উপহারের ঘর পানিতে ভাসছে’ শিরোনামে জাতীয় অনলাইন গণমাধ্যম ঢাকা পোস্টে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর অই দিন রাতে প্রতিবেদক ঢাকা পোস্টের প্রতিনিধি সাইদুল ইসলাম ফরহাদ কে টেকনাফের ইউএনও আশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন।

সেই কথোপকথনের রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সমালোচনার মুখে পড়েন ইউএনও। পরদিন শুক্রবার এ ঘটনার জন্য ইউএনও সাংবাদিক নেতাদের কাছে দুঃখ প্রকাশ করেন।
জেলা প্রশাসক মো: মামুনুর রশীদের নেতৃত্বে সেদিনের সার্কিট হাউজে বৈঠকে উপজেলা নির্বাহী কর্মকতা কায়সার খসরুকেসহ দুই জন অতিরিক্ত জেলা প্রশাসক এবং কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন এবং প্রেস ক্লাবের সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।

এছাড়াও এঘটনায় টেকনাফের ইউএনও কায়সার খসরুকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসক। সোমবার সকালে এই নোটিশ জারি করেন জেলা প্রশাসন। নোটিশ জারির হওয়ার পরবতী ৭ দিনের মধ্যে তাকে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।
অন্যদিকে ইউএনওর আশালীন আচরনের ব্যাপারে বিরূপ মন্তব্য করেছে হাইকোর্ট। আদালত বলেছেন, একজন প্রথম শ্রেণির কর্মকর্তা যে ভাষা ব্যবহার করেছেন তা একেবারেই অগ্রহণযোগ্য ও আপত্তিকর।

কোনো রং হেডেড ব্যক্তি ছাড়া এ ধরনের ভাষা কেউ ব্যবহার করতে পারেন না।রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: