ঢাকাসোমবার , ১৫ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

আইনের তোয়াক্কা না করে রোহিঙ্গাদের অবাধ চলাফেরা, এপার্টমেন্ট ভাড়া করে জমকালো অনুষ্ঠানে রোহিঙ্গা দাম্পতির বিয়ে

স্টাফ রিপোর্টার
জানুয়ারি ১৫, ২০২৪ ১০:৫৯ অপরাহ্ণ
Link Copied!

কক্সবাজার প্রতিনিধি:
কক্সবাজারের শহরের অভিজাত হোটেলে অট্রেলিয়া থেকে এসে রোহিঙ্গা তরুনীকে ক্যাম্প থেকে এনে বিয়ের আয়োজন চলছিল। উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে অল্প বয়সী তরুণী খতিজার সাথে এসেছিল প্রায় এক হাজার রোহিঙ্গা। খাওয়া দাওয়ার পর্ব শুরু হতেই খবর পেয়ে স্থানীয় সংবাদকর্মীরা ঘটনাস্থলে গিয়ে রোহিঙ্গাদের এমন জমকালো আয়োজনের বিষয়ে পুলিশকে জানালে পুলিশ হানা দিলে সব কিছু লন্ডভন্ড হয়ে যায়। এ সময় অনেকে পালিয়ে গেলেও অট্রেলিয়া থেকে আসা রোহিঙ্গা হামিদ সহ আটক হয় প্রায় শতাধিক রোহিঙ্গা এ সময় তাদের কাছ থেকে ১৯ টি বিদেশী পাসপোর্ট উদ্ধার করা হয় বলে জানা গেছে।
১৪ জানুয়ারী রাত ৯ টার সময় কক্সবাজার শহরের হোটেল মোটেল জোনের সী পার্ল এপার্টমেন্ট এ এই অভিযান চালায় পুলিশ। এ ব্যাপারে কক্সবাজার সদর থানার ওসি তদন্ত শাকিল আহামদ বলেন, ক্যাম্প থেকে অনুমতি ছাড়া বেশ কিছু রোহিঙ্গা সী পার্ল হোটেল এসে বিয়ের আসর করছে এমন খবর পেয়ে আমরা অভিযানে এসে দেখেছি এখানে সত্যিকার অর্থে রোহিঙ্গাদের মিলনমেলা বসেছে। এখানে অট্রেলিয়া থেকে এসে হামিদ নামের এক ব্যাক্তি (রোহিঙ্গা) ক্যাম্প থেকে রোহিঙ্গা তরুনীকে বিয়ে করছে। তাদের উভয় পক্ষের হাজার খানের রোহিঙ্গাকে খাওয়া দাওয়া ব্যবস্থা হয়েছিল এখানে। তবে অভিযানের খবর পেয়ে অনেকে পালিয়ে গেছে এখন নারী শিশু সহ শতাধিত রোহিঙ্গাদের পেয়েছি। এখানে হামিদ সহ অনেকের কাছে বিদেশী পাসপোর্ট আছে সে বিষয়ে তদন্ত চলছে আর হেফাজতে নেওয়া রোহিঙ্গাদের বিষয়ে কি সিদ্ধান্ত নেওয়া হবে সেটা আমাদের উর্ধতন কর্তৃপক্ষ যা নির্দেশনা দেয় তাই হবে।
এ ব্যাপারে কক্সবাজারের স্থানীয় একজন সাংবাদিক বলেন,আমরা প্রথমে খবর পেয়েছিলাম এখানে বিপুল সংখ্যক রোহিঙ্গার সমাগম হয়েছে পরে জানতে পেরেছি এখানে দুই রোহিঙ্গা পরিবারের বিয়ে হচ্ছে এখানে বিদেশ থেকেও অনেক রোহিঙ্গা এসেছে। আমরা সেটা জানতে চাইলে উল্টো রোহিঙ্গারা আমাদের উপর হামলা করতে তেড়ে আসে তখন আমরা পুলিশে খবর দিলে পুলিশ রোহিঙ্গাদের আটক করে।
এ সময় রোহিঙ্গা হাসিনা, রিয়াজু, আলী সহ কয়েক জনের কাছে জানতে চাইলে তারা বলেন, যাদের বিয়ে হচ্ছে তারা তাদের আত্বীয় তাই তারা এই বিয়েতে এসেছে। চেকপোস্টে কেউ চেক করেছে কিনা জানতে চাইলে তারা বলেন, কেউ আমাদের কিছু বলেনা।
এ ব্যাপারে কক্সবাজার রোহিঙ্গা প্রতিরোধ কমিটির সহ সভাপতি নুরুল আজিম সওদাগর বলেন, প্রায় এক হাজার রোহিঙ্গা কিভাবে এক সাথে কক্সবাজার আসলো। উখিয়া টেকনাফ থেকে আসার পথে স্থানীয়দের ৪ থেকে ৫ টি চেকপোস্টে চেক করে। তাহলে কিভাবে রোহিঙ্গারা আসলো? মুলত টাকার বিনিময়ে তারা প্রতিনিয়ত শহরে আসে। আমি বিপুল সংখ্যক রোহিঙ্গার কক্সবাজারে আগমনে যারাই জড়িত তাদের শাস্তি দাবী করছি। একই সাথে হোটেল সী পার্ল এর মালিকের শাস্তি দাবী করছি। এছাড়া যারা যারা রোহিঙ্গাদের সহায়তা করেছে তাদেরও শাস্তি দাবী করছি।

এমএসএ/ইবিসি/ কক্সবাজার

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x