ঢাকারবিবার , ২৬ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

ফুটবল পরাশক্তি ব্রাজিলকে হারাল মরক্কো

স্টাফ রিপোর্টার
মার্চ ২৬, ২০২৩ ১০:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্কঃ একের পর এক জায়ান্ট দলকে হারিয়ে কাটার বিশ্বকাপে দারুণ চমক উপহার দিয়েছিল মরক্কো। আরব বিশ্বের প্রথম দল হিসেবে প্রথমবারের মতো খেলেছিল বিশ্বকাপের সেমি-ফাইনাল। তবে সেটা যে কোনো ফ্লুক ছিল না সেটা আরও একবার প্রমাণ করল দলটি। বিশ্বকাপ শেষেও অনন্য তারা। এবার হারিয়ে দিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে।

মরক্কোর গ্র্যান্ড স্তাদে দে ত্যাঙ্গারে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ব্রাজিল ২-১ গোলের ব্যবধানে হারায় স্বাগতিকরা। ম্যাচের ২৩তম মিনিটে সোফিয়ানে বুফালের গোলে এগিয়ে যায় তারা। ৬৭তম মিনিটে অবশ্য ব্রাজিলকে সমতায় ফিরিয়েছিলেন কাসেমিরো। তবে ৭৯তম মিনিটে জয়সূচক গোলটি করেন আব্দেলহামিদ সাবিরি।

তিতেকে ছাঁটাইয়ের পর অন্তর্বর্তীকালীন কোচ হামোন মেনেসেসের অধীনে বিশ্বকাপ ব্যর্থতা থেকে ঘুরে দাঁড়ানোর মিশনে নেমেছিল ব্রাজিল। অন্যদিকে ওয়ালেদ রেগরাগির দলের লক্ষ্য ছিল বিশ্বকাপ ছন্দ ধরে রাখা। উজ্জীবিত ফুটবল খেলে সেই লক্ষ্য দারুণভাবে সফল হলো দলটি।

আক্রমণ পাল্টা আক্রমণের ম্যাচে এদিন সমান তালেই লড়েছে দল দুটি। মাঝ মাঠের দখলে অবশ্য কিছুটা এগিয়েছিল ব্রাজিল। ৫৪ শতাংশ সময় বল দখলে ছিল তাদের। শট নেয় ১৪টি, যার ৪টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ১১টি শট নিয়ে ৩টি লক্ষ্যে রাখতে পারে মরক্কো।

তবে ম্যাচের ১৩তম মিনিটেই ব্রাজিলকে এগিয়ে দিতে পারতেন পালমেইরাসের তরুণ রনি। লুকাস পাকেতার থ্রু বলে গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যে শট নিতে পারেননি তিনি। দশ মিনিট পর প্রথম সুযোগ পায় মরক্কো। হাকিম জিয়াশের পাস থেকে নুসায়ার মাজরাওয়ির জোরালো শট বেরিয়ে যায় পোস্ট ঘেঁষে।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x