ঢাকামঙ্গলবার , ১৪ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

তরুণ প্রজন্মের মাঝে বর্ষা ও জোছনাকে নতুনভাবে জনপ্রিয় করেছেন হুমায়ূন আহমেদ-মাদকের ডিজি ওয়াহাব ভূঁঞা

স্টাফ রিপোর্টার
নভেম্বর ১৪, ২০২৩ ২:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

সোমবার ১৩ নভেম্বর নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭৫ তম জন্মোৎসব পালন করে ”হুমায়ূন আহমেদ কেন্দ্রীয় পাঠক ফোরাম নামের একটি সংগঠন। জন্মোৎসব উপলক্ষে ভার্চুয়াল অনলাইন আলোচনা সভা (ওয়েবিনার) আয়োজন করে সংগঠনের সদস্যরা।

১৩ তারিখ সন্ধ্যা ৬ টার দিকে ভার্চুয়াল অনলাইন  আলোচনা সভায় মিলিত হয় সুপরিচিত স্বনামধন্য লেখক, কবি ও অন্যান্য ব্যক্তিবর্গ। সংগঠনের প্রধান সমন্বয়ক ছিলেন কবি মাহবুব রুমন -সহকারি কমিশনার (ভুমি)।সভাপতিত্ব করেন প্রফেসর বিধান চন্দ্র মিত্র – অধ্যক্ষ নেত্রকোণা সরকারি মহিলা কলেজ।এতে প্রধান অতিথি হিসেবে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর এর মহাপরিচালক জনাব আবদুল ওয়াহাব ভূঁঞা  বক্তব্য দেন।

উপস্থিত ছিলেন ১. শুভ আলো – কাস্টম কর্মকর্তা, ২.জনাব শরীফ বাসেত – উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা, গোপালপুর ৩. কবি সায়েফ সুফল – এসিল্যান্ড চৌহালী, সিরাজগঞ্জ ৪. জয়নাল আবেদীন – UNO কমলগঞ্জ, হবিগঞ্জ, ও সংগঠন সদস্যবৃন্দ ।  অনুষ্ঠানে হুমায়ুন আহমেদ এর লেখা কবিতা আবৃত্তি করেছেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ও কবি এমদাদুল হক এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রী ‘সুপ্তি’ হুমায়ুন আহমেদের লেখা গান গেয়ে অনুষ্ঠানকে আরো আনন্দময় করেছেন।  স্বাগত বক্তব্য দিয়েছেন : কবি খন্দকার অলি উল্লাহ, সহকারী অধ্যাপক, নেত্রকোণা সরকারি মহিলা কলেজ । আলোচক ছিলেন :ড. সানজিদা ইসলাম সহকারী অধ্যাপক, বাংলা বিভাগ, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় ও মোসাঃ হাফিজা জেসমিন – UNO ঈশ্বরগঞ্জ, ময়মনসিংহ । কবি সুমিত্র সুজন এর উপস্থাপনায় জন্মোৎসব আয়োজন সফলভাবে সমাপ্ত হয়েছে।

রুবেল মিয়া /ইবিসি

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x