ঢাকাবুধবার , ২৭ জানুয়ারি ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

টেকনাফে প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেয়ার নামে ঘুষ: মামলা!

একুশে বার্তা
জানুয়ারি ২৭, ২০২১ ১:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

জসিম উদ্দীন:
কক্সবাজারের টেকনাফে প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেয়ার নামে হতদরিদ্র পরিবারের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগে স্থানীয় মৎস্যজীবী লীগ নেতা জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা করা হয়েছে।টেকনাফ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সিফাত বিন রহমান বাদী হয়ে টেকনাফ মডেল থানায় গতকাল সোমবার মামলাটি দায়ের করেন। বিষয়টি  মঙ্গলবার জানাজানি হয়।

মামলায় একমাত্র আসামি করা হয়েছে টেকনাফের আশ্রয়ন প্রকল্প-২ এর বাসিন্দা আজিজুল হকের ছেলে ও স্থানীয় মৎস্যজীবী লীগ নেতা মো. জাহাঙ্গীর আলমকে।

এর আগে গত (২১ জানুয়ারি) ‘প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেতে ঘুষ’ শিরোনামে একুশে পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করে উপজেলা প্রশাসন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম বলেন, সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে আসলে তদন্ত করতে একটি কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পেয়ে প্রতিবেদন জমা দেয়। এরপর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে থানায় একটি মামলা রুজু করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রশাসনের কেউ ঘুষের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়নি। তাই শুধু অভিযুক্ত জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা করা হয়েছে। অভিযুক্ত স্বীকার করে নিয়েছেন যে তিনি প্রশাসনের নাম ভাঙিয়ে ঘুষ আদায় করেছেন। তাকে কেউ এ বিষয়ে দায়িত্ব দেয়নি।

মামলার সত্যতা নিশ্চিত করে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ হাফিজুর রহমান বলেন, জাহাঙ্গীর আলমকে গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে টেকনাফ উপজেলায় হতদরিদ্র গৃহহীন ৫০ পরিবারকে গত ২৩ জানুয়ারি জমিসহ একটি করে ঘর উপহার দেয়া হয়।

সরকারি ব্যবস্থাপনায় তৈরি করা এসব ঘর বিনামূল্যে দেওয়ার কথা থাকলেও সুবিধাভোগীদের কাছ থেকে প্রশাসনের নাম ভাঙিয়ে জাহাঙ্গীর আলম ১৫ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠে।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x