ঢাকাশনিবার , ২ মার্চ ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

টপার হয়ে বিএসসি শেষ করল তরুণ প্রজন্মের বেলাল

স্টাফ রিপোর্টার
মার্চ ২, ২০২৪ ৭:৩৩ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার: ঠাকুরগাঁও এর তরুণ প্রজন্মের মেধাবী মুখ বেলাল ইসলাম ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি”র ইলেকট্রিক & ইলেকট্রনিকস ডিপার্টমেন্ট থেকে সর্বোচ্চ সিজিপিএ পেয়ে টপার হয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং শেষ করেছেন!

নিম্নবিত্ত এবং একটি অসহায় পরিবারের মধ্য থেকে বেড়ে ওঠা বেলালের জন্য এটা একটা বড় স্বার্থকতা! খেয়ে নাখেয়ে দিনাতিপাত করার পড়ে ও লেখাপড়ার হাল ছাড়েনি বেলাল ! তৃতীয় সেমিস্টারের পর হঠাৎ করে পরিবারে অর্থনৈতিক সংকট এলে তার পড়াশোনা চালানো অসম্ভব হয়ে পড়ে! তার দৃঢ় মনোবলের কারণে তৎকালীন ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর এম রেজওয়ান এর ছোট ছোট প্রজেক্ট করে দিয়ে কোনমতে পড়ালেখা চালিয়ে নিচ্ছিল! এরইমধ্যে দুইটি টিউশনি পেয়ে যায় সাথে টিচার এসিস্ট্যান্ট হিসেবে নিয়োগ পাওয়াতে সে পড়াশোনা”কে চ্যালেন্জ হিসেবে গ্রহন করে! প্রতিটি সেমিস্টারে ভালো ফলাফল করার দরুন ভার্সিটি কতৃপক্ষ তাকে স্কলারশিপে পড়াশোনার সুযোগ গড়ে দেই! ফাইনাল সেমিস্টার শেষে ফলাফল আসার পূর্বে দেশের সুনামধন্য নেটওয়ার্ক কম্পানি *শপআপ* এ নেটওয়ার্ক ইন্জিনিয়ার হিসেবে কাজ করার সুযোগ পায়! সেখানে ছয়মাস যেতে না যেতেই সিনিয়র নেটওয়ার্ক ইন্জিনিয়ার হিসেবে পদোন্নতি পায় এবং একটা টিম পরিচালনা করার দায়িত্ব গ্রহন করে! এখন সে জবের পাশাপাশি প্রতি শুক্রবার ও শনিবার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি”র সিসকো নেটওয়ার্ক একাডেমির পরিচালক প্রফেসর মোহাম্মদ মামুন এলাহি”র তত্ত্বাবধানে লেকচারার হিসেবে নিয়মিত ক্লাশ নিচ্ছে! পাশাপাশি উচ্চ শিক্ষার জন্য আমেরিকা ও কানাডায় স্কলারপিশের চেষ্টা চালিয়ে যাচ্ছে!

বেলাল ইসলাম এর বড় ভাই উদ্যোক্তা শাহীনূর ইসলাম শাহীন আমাদের প্রতিবেদক”কে জানান, অনেক জরাজীর্ণতার অজুহাত পাশ কাটিয়ে অদম্য ইচ্ছা শক্তি দিয়ে ছোটভাই এই কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করেছেন। যা ঠাকুরগাঁও জেলার জন্য গর্বের। ঠিক যেনো গোবরের মাঝে পদ্ম ফুল ফুটে এসেছে আমাদের পরিবারে! বেলাল ইসলাম এর বড়ভাই শাহীন তার ভাইয়ের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন!!

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x