ঢাকামঙ্গলবার , ২৭ অক্টোবর ২০২০
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

করোনাকালে ১০ লাখের অধিক দুস্থ ও অসহায়কে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে -সিটি মেয়র

একুশে বার্তা
অক্টোবর ২৭, ২০২০ ৮:২৪ অপরাহ্ণ
Link Copied!

জিয়াউল ইসলাম,খুলনা:
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, করোনাকালে মহানগরীর ১০ লাখের অধিক দুস্থ, অসহায়কে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ পদক্ষপের কারণে দেশে করোনাভাইরাস সংক্রমণ মহামারী আকার ধারণ করতে পারেনি। মেয়র আজ (মঙ্গলবার) সকালে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস-এর উদ্যোগে এবং জিআইজেড প্রকল্পের সহায়তায় খুলনা কারিতাস মিলনায়তনে কোভিড-১৯ ঝুঁকি প্রতিরোধে আক্রান্তদের সহায়তা বিষয়ে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন,করোনাকালে সরকার ৬৬ দিন সাধারণ ছুটি ঘোষণা করেছিল। কিন্তু তার মধ্যেও নিয়ম অনুযায়ী সবকিছু চলেছে,জীবন থেমে থাকেনি। সরকার করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহার বাধ্যতামুলক করেছে। মাস্ক নেইতো সেবাও নেই। করোনায় অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে মৃত্যুর হার কম এবং আক্রান্তের হারও অনেক কম। তিনি বলেন, শীত মৌসুমে করোনা সংক্রমণ বাড়তে পারে। এজন্য করোনা প্রতিরোধে সকলকে সরকারের স্বাস্থ্যবিধি মেলে চলা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং সচেতনতা বৃদ্ধিতে সকলকে এগিয়ে আসতে হবে।

কর্মশালয় বিশেষ অতিথির বক্তৃতা করেন কেসিসি’র চীফ প্ল্যানিং অফিসার মোঃ আবির-উল-জব্বার এবং খুলনা কারিতাসের আঞ্চলিক পরিচালক দাউদ জীবন দাস। এতে সভাপতিত্ব করেন কারিতাসের সভাপতি জেমস রমেন বৈরাগী। প্রকল্প সম্পর্কে ধারণাপত্র উপস্থাপন করেন কারিতাস কেন্দ্রীয় কার্যালয়ের ব্যবস্থাপক আলেকজান্ডার ত্রিপুরা। এ প্রশিক্ষণ কর্মশালয় খুলনা, বরিশাল ও সাতক্ষীরার ৩৫ জন কর্মকর্তা ও কর্মচারী অংশ নেন।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x