ঢাকাসোমবার , ৩ ফেব্রুয়ারি ২০২০
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ২০ লাখ পরীক্ষার্থী

একুশে বার্তা
ফেব্রুয়ারি ৩, ২০২০ ১১:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

আজ থেকে সারাদেশে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। ৩ ফেব্রুয়ারি,সোমবার সকাল ১০টা থেকে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর প্রায় সাড়ে ২০ লাখ পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করছে। দেশের মোট ৩ হাজার ৫১২টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার্থীদের ৩০ মিনিট আগে পরীক্ষা কেন্দ্রে প্রবেশে করতে হবে, নেয়া যাবে না মোবাইল ফোন। শুধু পরীক্ষাকেন্দ্রের সচিব সাধারণ মানের একটি মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন। পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে খুদে বার্তা পাঠিয়ে প্রশ্নপত্রের সেট নম্বর কেন্দ্রসচিবকে জানানো হবে।

এর আগে গত ২৫ জানুয়ারি থেকে পরীক্ষার জন্য দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার ঘোষণা দেয় সরকার। ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত এই ঘোষণা কার্যকর থাকবে।

প্রসঙ্গত, ১ ফেব্রুয়ারি এবার এসএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা ছিলো। কিন্তু সরস্বতীপূজার কারণে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনের কারণে পরীক্ষাও পিছিয়ে দেয়া হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য মতে, ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে এবার মোট পরীক্ষার্থী ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন। গত বছরের তুলনায় এ বছর ৮৭ হাজার ৫৫৪ জন পরীক্ষার্থী কমেছে।

 

এ বিষয়ে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক জানান, সুষ্ঠুভাবে পরীক্ষা নেয়ার জন্য সব প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে। তারা আশা করছেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে পরীক্ষা। এজন্য পরীক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও গণমাধ্যম থেকে শুরু করে সকল পর্যায়ের মানুষের সহায়তা কামনা করেন তিনি।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x