ঢাকাশনিবার , ২৮ আগস্ট ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

ভূমিদস্যু সাগর বাহিনীর হুমকীতে নিরাপত্তাহীনতায় খোকন পালের পরিবার

একুশে বার্তা
আগস্ট ২৮, ২০২১ ৮:৩৯ অপরাহ্ণ
Link Copied!

বার্তা পরিবেশক:
কক্সবাজার সদর উপজেলার খুরুশকুলে খোকন পাল নামে এক অসহায় ব্যক্তির জমি দখলে সক্রিয় হয়ে উঠেছে চিহ্নিত একটি ভূমিদস্যু চক্র। চক্রটি আদালতের আদেশকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে ওই অসহায় ব্যক্তির জমিতে স্থাপনা নির্মাণ অব্যাহত রেখেছে। পাশাপাশি স্থাপনা নির্মাণে কেউ বাঁধা প্রদান করলে প্রাণনাশের হুমকী ধমকী দেওয়া হচ্ছে। এতে চরম নিরাপত্তাহীনতায় রয়েছে খোকন পালসহ তার পরিবার—পরিজন। জমি রক্ষায় ন্যায় বিচার পেতে আদালত, থানা ও জনপ্রতিনিধিদের দুয়ারে দুয়ারে ঘুরছে অসহায় হতদরিদ্র খোকন।

অভিযোগ সুত্রে জানা যায়, পাল পাড়ায় মৃত যতীন্দ্র মোহন পালের পুত্র খোকন পালের দীর্ঘদিনের ভোগদখলীয় জমির উপর লুলোপ দৃষ্টি পড়ে চিহ্নিত ভূমিদস্যু একই এলাকার মৃত রাখাল পালের পুত্র শ্রীমন্ত পাল সাগর ও সুকান্ত পালের। যার ধারাবাহিকতায় চলতি বছরের ২৬ ফেব্রুয়ারী সকাল সাড়ে ১০টার দিকে সাগর ও সুকান্ত পালের নেতৃত্বে গোপাল পালের পুত্র শ্যামল পাল, জুয়েল পাল বাবুল পাল ও সোনা পালের পুত্র রুবেল পালসহ ৭—৮ জন ভূমিদস্যু খোকন পালের জমিতে স্থাপনা নির্মাণ করতে যায়। এসময় তাদের বাধা দিলে খোকন পালসহ তার পরিবারের উপর নির্যাতনের স্টীম রোলার চালায় সাগর বাহিনী। এসময় খোকন পাল, তার স্ত্রী, বোন রিংকু পালসহ পরিবারের লোকজনকে ধারালো অস্ত্র নিয়ে গুরুতর জখম করা হয়। এই ঘটনায় খোকন পালের বোন জখমী রিংকু পাল বাদী হয়ে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। যার সি.আর মামলা নং— ১৮৬/২০২১ইং। মামলাটি বর্তমানে তদন্ত প্রতিবেদনের আলোকে বিজ্ঞ আদালতে চলমান আছে।

এছাড়া জমির বিরোধের বিষয়টি কক্সবাজার সদর উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি বাবু দীপক দাশের নেতৃত্বে শালিস বৈঠকে স্থানীয়ভাবে সমাধান করার জন্য সাগর পাল মুচলেকা দিয়েও বৈঠকে আসছে না। এতে নিরূপায় হয়ে খোকন পাল সাগর বাহিনীর বিরুদ্ধে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি এম.আর মামলা করে। যার মামলা নং— ১১৫০/২০২১ইং। মামলাটি বিজ্ঞ আদালত আমলে নিয়ে ওই জায়গায় শান্তি—শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রদান করে এসিল্যান্ডকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। যা অদ্যবধি চলমান আছে।

কিন্তু সাগর বাহিনী আদালতের আদেশ অমান্য করে খোকন পালের জমিতে ভাড়াটিয়া সন্ত্রাসী এনে জোরপূর্বক জবর দখলের অপচেষ্টা অব্যাহত রেখেছে। বর্তমানে সেখানে রাতারাতি তৈরি করা হয়েছে ঝুপড়ি স্থাপনা। পাশাপাশি স্থাপনা নির্মাণে কেউ বাধা দিলে তাদের গুম—খুনসহ নানা হুমকী দেওয়া হচ্ছে খোকন ও তার পরিবারকে। এই অবস্থায় সাগর বাহিনীর অপ্রতিরোধ্য সন্ত্রাসী কার্যকলাপ বন্ধ করতে খোকন পাল পুলিশ সুপার, সদর মডেল থানার ওসি ও র‌্যাব—১৫ বরাবর আবেদন করেছেন।

এ বিষয়ে খোকন পাল বলেন, ওয়ারিশ সুত্রে পাওয়া এই জমিতে দীর্ঘদিন ধরে শান্তিপূর্ণভাবে পরিবার নিয়ে বসবাস করে আসছি। এটি একমাত্র আমার মাথা গোজার ঠাই। কিন্তু হঠাৎ আমার জমিটি জোরপূর্বক দখলে নিতে সন্ত্রাসী হামলাসহ প্রাণনাশের হুমকী দিয়ে যাচ্ছে সাগর ও সুকান্ত বাহিনী। এতে পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন অসহায় খোকন পাল। তিনি এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

অভিযোগের বিষয়ে অভিযুক্ত শ্রীমন্ত সাগর পাল বলেন, খোকন পাল নামে কাউকে তিনি চিনেন না হুমকী বা হামলাও করেনি। তাঁর বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x