ঢাকাবৃহস্পতিবার , ২০ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি কর্তৃক মাসব্যাপী ১,৩৬০ জন অসহায়, দরিদ্র ও দুঃস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

একুশে বার্তা ডেস্ক
এপ্রিল ২০, ২০২৩ ৮:৪৯ অপরাহ্ণ
Link Copied!

আবদুর রশিদ নাইক্ষ্যংছড়ি: সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনসহ পার্বত্য এলাকার সাধারণ জনগণের শান্তি, সম্প্রীতি, শিক্ষার মান উন্নয়ন, খেলাধুলা এবং জীবন যাত্রার মান উন্নয়নের লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বর্তমানে বৈশ্বিক প্রেক্ষাপট বিবেচনায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী পবিত্র রমজান মাসে সংযম পালন ও কৃচ্ছতা সাধনের পরামর্শ দিয়েছেন। এরই প্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী এ বছর গণভবনে ইফতার পার্টি বাতিল করেছেন এবং একই সঙ্গে গরিব ও দুঃস্থদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর এই আহবানে সাড়া দিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ, সদর দপ্তর, পিলখানায় ইফতার পার্টি বাতিল করে রমজান মাসব্যাপী সারাদেশে গরীব, দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী এবং মহাপরিচালক, বিজিবি এর দিক-নির্দেশনায় বিজিবি দেশের প্রত্যন্ত অঞ্চল হতে শুরু করে সারাদেশে দুঃস্থ ও গরীব অসহায় দরিদ্রদের মাঝে মাসব্যাপী ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করছেএরই ধারাবাহিকতায়( ২০ এপ্রিল বৃহস্পতিবার) নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এর ব্যবস্থাপনায় নাইক্ষ্যংছড়ি বর্ডার গার্ড সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে বিকাল ৪টায় জোন এলাকায় বসবাসরত ৫০০ জন অসহায়, দরিদ্র ও দুঃস্থদের মাঝে ৫০০ প্যাকেট ইফতার সামগ্রী এবং পবিত্র ঈদ-ঊল-ফিতর উপলক্ষ্যে ঈদ আনন্দে সামিল হওয়ার জন্য ৫০০ প্যাকেট ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়াও নাইক্ষ্যংছড়ি এলাকায় কর্তব্যরত ২৩ জন আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে পবিত্র ঈদ-ঊল-ফিতর উপলক্ষ্যে ২৩ প্যাকেট ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

উল্লেখ্য, পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে মাস ব্যাপী কার্যক্রমে গত ২৫ মার্চ হতে ২০ এপ্রিল পর্যন্ত নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কর্তৃক সর্বমোট ১,৩৬০ জন অসহায়, দরিদ্র ও দুঃস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়াও ১৬ টি হেফজ্ ও এতিমখানার গরীব, অসহায় ও দুস্থ এতিম শিক্ষার্থীদের জন্য ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ এবং গরীব ও অসহায়দের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।
নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন ১১ বিজিবি র অধিনায়ক লেঃ কর্নেল মোঃ রেজাউল করিম প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অসহায়, দরিদ্র ও দুঃস্থদের মাঝে ইফতার সামগ্রী ও ঈদ উপহার হস্তান্তর করেন। এ সময় বিজিবি সদস্যগণ, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং আপামর জনসাধারণ উপস্থিত ছিলেন।
জোন কমান্ডার লেঃ কর্ণেল রেজাউল করিম বলেন
অত্র অঞ্চলের শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার নিমিত্তে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কর্তৃক ভবিষ্যতেও এ ধরনের কর্মসূচী অব্যাহত থাকবে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x