ঢাকাবুধবার , ১৪ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

দুই সাংবাদিকের বিরুদ্ধে আইসিটি মামলা: আরইউসি’র নিন্দা

একুশে বার্তা ডেস্ক
জুন ১৪, ২০২৩ ৯:৪০ অপরাহ্ণ
Link Copied!

সংবাদ বিজ্ঞপ্তি: গেল এপ্রিল মাসের শুরুতে সংবাদ প্রকাশের জেরে দৈনিক বাংলায় কর্মরত সাংবাদিক মুহিববুল্লাহ মুহিব ও সিবি২৪ এ কর্মরত সাংবাদিক মহিউদ্দিন মাহির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা হয়রানীমূলক মামলা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার (আরইউসি)।

বুধবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার (আরইউসি) এর সভাপতি এইচ,এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক এম, ওসমান গণি জানান, প্রকাশিত সংবাদে ওই সাংবাদিকদের নিজস্ব কোন বক্তব্য নেই। ভুক্তভোগী ও মামলার নথির তথ্য পর্যালোচনা করে প্রতিবেদন প্রকাশ করা হয়। যেখানে প্রমাণিত হয় প্রতারক কথিত নোরা হোসেন, নুরা বেগম ও নুরা ফাত্তের বাংলাদেশের কোন নাগরিক সনদ নেই।

সে একাধিক উদীয়মান তরুণদের সাথে প্রতারণা করেছে উদ্যোক্তা সেজে। তার বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশের পর কোন প্রতিবাদলিপি না দিয়ে দুই মাসের বেশি সময় পর ষড়যন্ত্রমূলকভাবে মামলা দায়ের করা হয়। যা সাংবাদিকদের কলমকে থামিয়ে দেয়ার চেষ্টা করা হচ্ছে বলে মনে করছে সাংবাদিক নেতৃবৃন্দ।

অতি দ্রুত সাজানো এই মামলা থেকে দুই পেশাদার সাংবাদিককে অব্যাহতি না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন নেতৃবৃন্দ।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x