ঢাকারবিবার , ৭ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজার ০৪ লক্ষী আসন বিপুল ভোটের ব্যবধানে নৌকা বিজয়ী।

স্টাফ রিপোর্টার
জানুয়ারি ৭, ২০২৪ ১১:৩৪ অপরাহ্ণ
Link Copied!

টেকনাফ, (কক্সবাজার) প্রতিনিধি:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে ১লাখ ২২হাজার ৮০ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শাহীন আক্তার।
উখিয়া-টেকনাফ উপজেলার স্ব স্ব রিটার্ণিং কর্মকর্তা সূত্রে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

উখিয়া টেকনাফ আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ৩লাখ ২৬ হাজার ৯৭১। কেন্দ্র সংখ্যা- ১০৪টি।
টেকনাফ উপজেলা সহকারী রির্টানিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য মতে, নৌকা প্রার্থী শাহীন আক্তার পেয়েছেন ৬১ হাজার ৪১৬ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী নুরুল বশর ঈগল প্রতিকে পেয়েছেন ২১হাজার ৬৩৮ ভোট। ডাব ১৩২, মিনার ২৭৫, সোনালী আঁশ ৭৭, আম ১৪৮, লাঙ্গল ৪৯৪ ভোট।
অপরদিকে, উখিয়া উপজেলা সহকারী রির্টানিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য মতে, নৌকা প্রার্থী শাহীন আক্তার পেয়েছেন ৬০ হাজার ৬৬৪ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী নুরুল বশর পেয়েছেন ১০হাজার ৬৯ ভোট। ডাব ১১৫, মিনার ৫৫০, সোনালী আঁশ ১৬৯, আম ১৭৯, লাঙ্গল ১হাজার ২৬৪ ভোট।
প্রাপ্ত ফলাফল মতে নৌকা ৯০হাজার ৩৭৩ ভোট বেশী পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। নিকটত্ম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ৩১হাজার ৭০৭ ভোট।

এদিকে ভোট চলাকালীন সময়ে আনুমানিক ষাড়ে ১২ঘটিকায় বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে লাঙ্গল, ২.৩০ ঘটিকায় ঈগল প্রতিকের স্বতন্ত্রপ্রার্থী ভোট বর্জন করেন।
কক্সবাজার -৪ (উখিয়া-টেকনাফ) আসন টি ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর লক্ষী আসনটি হিসাবে বিজয় অর্জন করলে, তারাই সরকার ঘটনের দায়িত্ব পাই, আবার ও ২০২৪ নির্বাচনে তা প্রমান হলো।
এমএসএ/ ইবিসি/ কক্সবাজার

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x