ঢাকামঙ্গলবার , ১৯ মার্চ ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

গভীর রাতে বালু পাচারের সময় ইউপি সদস্যের ডাম্প ট্রাক জব্দ করেছে বনবিভাগ

একুশে বার্তা ডেস্ক
মার্চ ১৯, ২০২৪ ৫:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

পেকুয়া প্রতিনিধি: কক্সবাজারের পেকুয়া গভীর রাতে সংরক্ষিত বনাঞ্চলের পাহাড় ধ্বংস করে বালু পাচারের সময় টইটংয়ের ইউপি সদস্য আবুল কালামের মালিকানাধীন একটি ডাম্প ট্রাক জব্দ করছে বনবিভাগ। চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের আওতাধীন বারবাকিয়া রেঞ্জ অফিসার হাবিবুল হকের নেতৃত্বে গাড়িটি জব্দ করা হয়। এসময় বনবিভাগের উপস্থিত টের পেয়ে পালিয়ে গেছে বালু পাচারে জড়িতরা।

সোমবার দিবাগত-রাত আড়াই টার দিকে টইটংয়ের সংরক্ষিত বনাঞ্চলের মধুখালী নামক এলাকা থেকে গাড়িটি জব্দ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন টইটংয়ের বিট কর্মকর্তা মো. জমির উদ্দিন

বনবিভাগ সূত্রে জানা গেছে , গেল কয়দিন আগে বারবাকিয়া রেঞ্জ অফিসার হাবিবুল হক সংরক্ষিত বনাঞ্চলের পাহাড় ধ্বংস করে বালু পাচার, মাঠি পাচারসহ সকল ধরনের পাহাড় ধ্বংসকারী কাজ থেকে বিরতি থাকতে মাইকিং করে এলাকার সকলের প্রতি অনুরোধ জানান। তাই পাহাড় ধ্বংসকারী চক্র দিনে সুযোগ না পেয়ে গভীর রাতে বেশ কিছু দিন ধরে কৌশলে পাহাড় ধ্বংস করে ডাম্প ট্রাক নিয়ে বালু পাচার করে আসছেন। বনবিভাগের নির্দেশনাকে তোয়াক্কা না করে গভীর রাতে বালু পাচারের খবর পেয়ে, বনবিভাগের একটি দল অভিযান চালিয়ে বালুভর্তি একটি ডাম্প ট্রাক জব্দ করেন।

বারবাকিয়া রেঞ্জ অফিসার হাবিবুল হক বলেন, দিনে বনবিভাগের নজরদারি বৃদ্ধি থাকার কারণে গভীর রাতে ডাম্প ট্রাক যোগে বালু পাচার করার
খবর পেয়ে দ্রুত অভিযান চালিয়ে গাড়িটি জব্দ করা হয়েছে। তিনি আরও বলেন ‘পাহাড় ধ্বংসকারীদের সাথে বনবিভাগের কোন আপোষ নেই। বনবিভাগের জনবল সংকটের সুযোগে অপরাধীরা সংরক্ষিত বনাঞ্চলের পাহাড় ধ্বংস করে বালু পাচার করছে গভীর রাতে । রাত যতই গভীর হউক না কেন পাহাড় নিধনকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এবং জব্দকৃত গাড়ি এবং মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x