ঢাকাশনিবার , ২৪ এপ্রিল ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

রামেক হাসপাতালে ২টি ভেন্টিলেটর প্রদান করল রাজশাহী জেলা পরিষদ

একুশে বার্তা
এপ্রিল ২৪, ২০২১ ৫:১৮ অপরাহ্ণ
Link Copied!

ইউসুফ আলী চৌধুরী-রাজশাহী:
২০২০-২০২১ অর্থ বছরের এডিপি‘র কোভিড-১৯ মোকাবিলার বাবদ বরাদ্দ কৃত অর্থ থেকে রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ২টি ভেন্টিলেটর প্রদান করা হয়েছে।শনিবার (২৪ এপ্রিল) দুপুরে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানীর নিকট সুইজারল্যান্ডের তৈরী অত্যাধুনিক ৩৩ লক্ষ নিরাব্বই হাজার দুই শত ছিয়াত্তর টাকা মূল্যের ২টি ভেন্টিলেটর হস্তান্তর করেন রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার।
এসময় উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশানার ড. হুমায়ুন কবীর ও রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল। এসময় আরা উপস্থিত ছিলেন রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহানা আখতার জাহান, পরিষদের সহকারী প্রকৌশলী মাসুক-ই-মোহাম্মদ।
ভেন্টিলেটর হস্তান্তরকালে রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত অর্থে রামেক হাসপাতালে যে দুইটি ভেন্টিলেটর প্রদান করলো রাজশাহী জেলা পরিষদ সেই ভেন্টিলেটরগুলি রামেক হাসপাতালের আইসিইউতে করোনায় আক্রান্ত মুমূর্ষ রুগীদের বাঁচতে সাহায্য করবে।
তিনি আরো বলেন, জেলা পরিষদের মত সবাই যদি এগিয়ে আসে তাহলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের অনেক করোনায় আক্রান্ত রুগী সুস্থ হয়ে বাসায় ফেরা সম্ভব ।
এসময় রামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, সুইজারল্যান্ডে তৈরী এই ভেন্টিলেটরগুলি পৃথিবীর সবচেয়ে অত্যাধুনিক। এই দুটি ভেন্টিলেটর আমাদের হাসপাতালের রুগীদের চরম উপকারে আসবে।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x