ঢাকাসোমবার , ৯ আগস্ট ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

সক্রিয় সশস্ত্র ডাকাত দলঃ ৪ কৃষককে অপহরণ করে মুক্তিপণ আদায় করে ছেড়ে দিলো!

একুশে বার্তা
আগস্ট ৯, ২০২১ ১০:৩৭ অপরাহ্ণ
Link Copied!

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও:
কক্সবাজারে নবগঠিত ঈদগাঁও উপজেলার ঈদগাঁও এবং রামুর ঈদগড়ের পাহাড়ি জঙ্গলে আবারও সক্রিয় হয়ে উঠেছে সশস্ত্র ডাকাত দলের সদস্যরা। ২/৩ দিন ধরে তাদের আনাগোনা বৃদ্ধি পাওয়ায় আতঙ্কিত হয়ে উঠেছে এলাকাবাসী, কৃষক, পথচারীরা৷ গত ২ দিনে ভাদিতলার ফরিদুল আলম ও দরগাহ পাড়া এলাকার নুরুল ইসলাম নামের দুই কাঠুরিয়াকে উপর্যপুরী মারধর করে গুরুতর আহত করেছে ডাকাত দলের সদস্যরা।

আজ সোমবার ৯ আগস্ট রাত আনুমানিক আড়াইটার দিকে কালির ছড়া শিয়া পাড়া এলাকার ৩ জন ও জোয়ারিয়া নালা নন্দখালী গ্রামের একজনসহ মোট ৪ জন কৃষককে অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড়ে নিয়ে যায়। সকাল থেকে অপহৃতদের স্বজনদের কাছে মুঠোফোনে ৪ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে আসছে বলে জানিয়েছেন এলাকাবাসী। তবে সন্ধ্যা ৬ টার দিকে ১ লক্ষ বিশ হাজার টাকা আদায় করে গহীন জঙ্গলে তাদের ছেড়ে দিয়েছে। তাদের স্বজনরা পাহাড় থেকে নিয়ে এসে স্থানীয় ক্লিনিকে নিয়ে যায়।
উদ্ধারকৃতরা হল ছৈয়দ আলমের ছেলে কামাল উদ্দীন, মৃত হামিদ হোসেনের ছেলে রফিকুল ইসলাম, গোলাম কবিরের ছেলে নুরুল আবছার লেঠু, অপরজন শাহাদাত হোসেন। তার বাড়ি জোয়ারিয়া নালা নন্দখালী গ্রামে।তবে সে চুক্তিভিত্তিক একজনের ট্রাক্টর চালাতো বলে জানান স্থানীয়রা ।
অপরদিকে ঈদগাঁও থানার একদল পুলিশ এলাকাবাসী ও গ্রাম পুলিশদের সাথে নিয়ে পাহাড়ে সম্ভাব্য স্থানে অভিযান চালিয়েছে।
এদিকে বছর খানেক পর আবারো ডাকাত দলের সদস্যরা সক্রিয় হয়ে উঠায় শত শত কৃষক ও গ্রামবাসীরা উদ্বেগ উৎকন্ঠায় দিনাতিপাত করছে।
তথ্য প্রযুক্তির সহায়তায় ডাকাত দলের অবস্থান নিশ্চিত করে পাহাড়ে অভিযান চালানোর দাবী করেন সচেতন মহল।
ঈদগাঁও থানার অপারেশন অফিসার শামীম আল মামুন জানান, খবর পেয়ে সকাল থেকে পাহাড়ে অভিযান চালানো হয়েছে। সন্ধ্যার দিকে তাদের ছেড়ে দেয় অপহরণকারীরা। পাহাড়ে অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x