ঢাকাশুক্রবার , ১৭ সেপ্টেম্বর ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

রামুতে ভিআইপি টিলা পরির্দশনে প্রধান বনসংরক্ষক

একুশে বার্তা
সেপ্টেম্বর ১৭, ২০২১ ৫:১৭ অপরাহ্ণ
Link Copied!

মোঃ নেজাম উদ্দিন:
রামু জোয়ারিয়ানালায় বনবিভাগের কর্মীদের বনদূস্য কর্তৃক হামলার শিকার হওয়া বনকর্মীদের দেখতে গত বৃহস্পতিবার(১৬সেপ্টেম্বর) কক্সবাজার এসেছেন বনবিভাগের প্রধান বন সংরক্ষক মোঃ আমীর হোসাইন চৌধুরী।

পরের দিন শুক্রবার সকালে তিনি গত ৪ সেপ্টেম্বর কক্সবাজারের রামু উপজেলার জোয়ারিয়ানালা বনবিটের অধীনে ভিআইপি টিলা এলাকায় মুরগী ফার্মসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ উচ্ছেদ করতে গিয়ে হামলার শিকার হওয়া বনকর্মকর্তসহ সকলকে দেখতে জোয়ারিয়ানা রেঞ্জ অফিসে যান এবং আহত সকলের সাথে সাক্ষাৎ করে তাদের খোজ খবর নেন।
সেখান থেকে সরেজমিনে দেখতে রামুর সেই আলোচিত ভিআইপি টিলা পরির্দশন করেন। এসময় সাথে ছিলেন কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বনকর্মকর্তা মোঃ তহিদুল ইসলামসহকারী বন সংরক্ষক মোঃ সোহেল রানা ,ও সদর রেঞ্জ এর স্পোশার ওসি একেএম আতা এলাহীসহ কক্সবাজার বনবিভাগের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
বনবিভাগ সুত্রে জানা গেছে, শনিবার সকালে কক্সবাজার উত্তর বনবিভাগের জোয়ারিয়ানালা রেঞ্জাধীন জোয়ারিয়ানালা বনবিটের বনভুমিতে ভিআইপি টিলা এলাকায় অবৈধ মুরগীর ফার্মসহ বিভিন্ন স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করে বনকর্মীরা।চিহ্নিত ভূমি দস্যূ অবৈধ জবরদখলকারী ফয়সাল (৩২) মুরগির খামার নির্মাণের ঘর তৈরীকালে উচ্ছেদ অভিযান করা হয় সকাল থেকে। অভিযানের শেষ পর্যায়ে আবারো চিহ্নিত ভূমিদস্যূ বনখেকো বনবিভাগের জায়গায় জোর করে লেবু বাগানকারি নজির আলম ও ফয়সাল (৩২)পিতা ফরিদুল আলম,এসতাফিজুর রহমান পিতা হাজী খুইল্যা মিয়া ও তার সহযোগী ওবাইদুল (৩৪), কালাম (৩০), রুবেল, আরিফ, মহিউদ্দিন সহ অজ্ঞাত নামা আরো ৪০-৪৫ জন অকস্মাৎ অভিযানে অংশগ্রহণকারী বনকর্মী শ্রমিকদের উপর ধারালো দা, লাঠি, লোহার রডসহ স্থানীয় অস্ত্র-সস্ত্র সহযোগে হামলা করে এতে বনবিভাগের ৮ সদস্য গুরুতর আহত হয়
প্রধান বনসংরক্ষক জানান, বনকর্মীর উপর হামলা এটি ন্যাক্কারজনক। আমরা আইনি প্রক্রিয়া চলমান রেখেছি । বনখোদের বন থেকে বিতাড়িত কওে বন উদ্ধার অভিযান চলামান থাকবে। এদিকে কক্সবাজার দক্ষিণ বনবিভাগ সূত্রে জানা গেছে আগামীকার শনিবার১৮ সেপ্টেম্বর কক্সবাজারে মেরিনড্রাইভ সংলগ্ন বনবিভাগের জায়গা পরির্দশন করবেন ।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x