ঢাকাসোমবার , ৬ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

নাইক্ষ্যংছড়ি চার ইটভাটা উচ্ছেদ ৩ লাখ টাকা জরিমানা আদায়, মামলা রুজু

একুশে বার্তা ডেস্ক
মার্চ ৬, ২০২৩ ৯:০১ অপরাহ্ণ
Link Copied!

আবদুর রশিদ নাইক্ষ্যংছড়ি: নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের চারটি ইটভাটায় অভিযান চালিয়েছে আইনশূঙ্খলা বাহিনী। ইটভাটাগুলো

হলো কেআরএফ ব্রিকস কে তিন লক্ষ টাকা জরিমানা সহ উচ্ছেদ সহ আরো তিনটি ইটভাটা উচ্ছেদ করা হয়।উচ্ছেদকৃত ইটভাটা গুলো হলো কেআরএস ব্রিকস,এমএইচবি ব্রিকস,বিআরই ব্রিকস।এসময় মোবাইল কোর্ট ইট তৈরীর চুল্লী পানি দিয়ে গুড়িয়ে দেয়া,কাঁচা ইট ভেঙ্গে ফেলে এবং মালিকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হয়।

সোমবার (৬ মার্চ ) দিনব্যাপী বান্দরবান জেলা প্রশাসনের সহযোগিতায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বান্দরবানের পরিবেশ অধিদপ্তর এ অভিযান পরিচালনা করেন। অভিযানে নেতৃত্ব দেন- নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুপ রতন সিংহ।

এসময় র‍্যাব ১৫ এর লেফটেন্যান্ট কমান্ডার
মাহবুর রহমান চৌধুরী, উখিয়ার সিভিল ডিফেন্স’র স্টেশন অফিসার ইমদাদুল হক, বান্দরবান পরিবেশ কর্মকর্তাসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুপ রতন সিংহ জানান, চার ইটভাটায় অভিযান চালিয়ে ৩ লাখ টাকা জরিমানা আদায়সহ কয়েকটির বিরুদ্ধে পরিবেশ আইনে নিয়মিত মামলা রুজু করা হয়েছে। তিনি আরো বলেন, অভিযানে অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটার ড্রাম চিমনি ভেঙে দেয়ার পাশাপাশি তৈরিকৃত ইট ধ্বংস করা হয়েছে।

অভিযান সম্পর্কে পরিবেশ অধিদপ্তর বান্দরবান কার্যালয়ের সহকারী পরিচালক ফখুরদ্দীন চৌধুরী বলেন নাইক্ষ্যংছড়ি উপজেলায় এখনো অনেক অবৈধভাবে গড়ে উঠা ইটভাটা পরিচালনা করে আসছে যার অধিকাংশই পরিবেশের ক্ষতিকরে আইন না মেনে পরিচালিত হয়ে আসছে।তিনি আরো বলেন অবৈধভাবে গড়ে উঠা সকল ইটভাটা উচ্ছেদ বন্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান অব্যাহত থাকবে।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x