ঢাকাবুধবার , ২৯ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

নওগাঁ’য় সাজানো ধর্ষণ মামলা প্রমাণিত হওয়ায় ৫ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত

স্টাফ রিপোর্টার
মার্চ ২৯, ২০২৩ ৪:৪২ অপরাহ্ণ
Link Copied!

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর সাপাহার উপজেলায় সাজানো ধর্ষণ মামলা করার দায়ে বাদী ও তার স্বামীকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।
নওগাঁ জেলা ও দায়রা জজ মো. মেহেদী হাসান তালুকদার এক আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বলে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) মো. মকবুল হোসেন জানান।
দণ্ডপ্রাপ্তরা হলেন উপজেলার নুরপুর গ্রামের আবদুল হক মন্ডলের ছেলে আফসার আলী ও তার স্ত্রী মনোয়ারা খাতুন।
আদালতের বরাতে পিপি মকবুল হোসেন জানান, বেগুন গাছ কাটাকে কেন্দ্র করে সাপাহার গ্রামের গিয়াস উদ্দিন মণ্ডলের ছেলে ওসমান গনির সঙ্গে আফসার আলীর বিরোধ হয়।
“এরই জেরে ২০০৫ সালের ৬ এপ্রিল আফসার আলী তার স্ত্রী মনোয়ারা খাতুনকে দিয়ে ওসমান গনির বিরুদ্ধে ‘বিয়ের প্রলোভনে ধর্ষণ’ উল্লেখ করে থানায় একটি অভিযোগ করেন।”

অভিযোগে বলা হয়, “২০০৫ সালের ৫ এপ্রিল সন্ধ্যায় সাপাহার বাজার থেকে উকিলপাড়া যাওয়ার পথে তিলনা সড়কের আফিল উদ্দিনের বাড়ির কাছে মনোয়ারা খাতুনকে পেছন থেকে জাপটে ধরেন ওসমান আলী। পরে তাকে পাশের চাতালে নিয়ে ধর্ষণ করেন ওসমান।”

ঘটনার তদন্তে সত্যতা পাওয়ার কথা উল্লেখ করে আদালতে প্রতিবেদন দাখিল করে পুলিশ।

পিপি আরও বলেন, ২০১৩ সালের ১০ ফেব্রুয়ারি উভয় পক্ষের সাক্ষ্য গ্রহণ শেষে মামলার অভিযোগ সাজানো বলে প্রমাণিত হয়। আদালত আসামি ওসমান গনিকে খালাস দেয় এবং একই বছরের ১১ সেপ্টেম্বর আফসার আলী ও মনোয়ারার বিরুদ্ধে একটি মামলা করে আদালত।

“মঙ্গলবার সেই মামলায় আফসার আলী ও মনোয়ারা খাতুনকে পাঁচ বছর করে সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা; অনাদায়ে তাদের আরও তিন মাসের কারাবাসের আদেশ দিয়েছে আদালত।”

রায় ঘোষণার পর আফসার আলীকে কারাগারে পাঠানো হয় এবং তার স্ত্রী মনোয়ারার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করা হয় বলে জানান আইনজীবী মো. মকবুল হোসেন।
আসামি পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী মো. আব্দুল লতিফ

ইবিসি/ ইউকেএস

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x