ঢাকাশুক্রবার , ৮ জুলাই ২০২২
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

কুড়িগ্রামে বাংলাদেশ সিভিলিয়ান ফোর্সের অর্থায়নে বন্যার্তদের পাশে নাজমুল হুদা

স্টাফ রিপোর্টার
জুলাই ৮, ২০২২ ১০:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ কুড়িগ্রাম জেলার বন্যা পরিস্থিতির অবনতিতে লক্ষাধিক মানুষ না খেয়ে দিন কাটাচ্ছে এমনকি নিজের ঘরবাড়ি হারিয়ে আশ্রয় কেন্দ্রে অবস্থা করতেছে। এখনো প্রত্যন্ত কুড়িগ্রাম জেলার অনেক এলাকায় ত্রাণ পৌঁছায়নি। খাবার ও বিশুদ্ধ পানির অভাবে মানবেতর জীবনযাপন করছে মানুষ। এই হাহাকারময় পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়িয়েছেন ‘সঙ্গীত শিল্পী ও সুরকার মোঃ নাজমুল হুদা নাঈম।

কুড়িগ্রাম জেলা রংপুর বিভাগের উত্তর-পশ্চিম অঞ্চলের একটি প্রশাসনিক অঞ্চল। উপজেলা সংখ্যানুসারে কুড়িগ্রাম বাংলাদেশের একটি ‘এ’ শ্রেণিভিত্তিক জেলা। বর্তমানে কুড়িগ্রামে ২ লাখ ৫০ হাজারের বেশি মানুষ পানিবন্দী হয়ে পড়েছে।

৭ জুলাই বৃহস্পতিবার বাংলাদেশ সিভিলিয়ান ফোর্স সাইবার রিলেটেড টিমের ব্যবস্থাপনায় বন্যার্ত মানুষের জন্য এক কেজি চাল, এক কেজি ডাল, হাফ কেজি চিনি, এক কেজি আলু, একটি সাবান, এক প্যাকেট সেমাই, হাফ কেজি তেল, নিত্যপ্রয়োজনীয় খাবার সহকারে ৫০ পরিবারের জন্য বিতরণ করেছেন মোঃ নাজমুল হুদা নাঈম। ত্রাণ পেয়ে কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলার চর ভুরুঙ্গামারী ইউনিয়নের ইসলামপুর এলাকার বাসিন্দা খালেক (৫৭) বলেন, ‘বন্যায় আমাদের বাড়ীঘর সহ সবকিছু ভাসাইয়া নিয়ে গেছে। কেউ খোঁজখবর নেয় না। আপনারা এসেছেন এতেই আমরা খুশি। আল্লাহ তোমাদের মঙ্গল করুক।

মোঃ নাজমুল হুদা নাঈম বলেন, ‘আমরা ইতিমধ্যে ৫০ পরিবারের ভেতর শুকনা খাবার ও ৫০ পরিবারের মধ্যে গরম খাবার বিতরণ করেছি। আমাদের আর্থিকভাবে সাহায্য করেছে বাংলাদেশের সাইবার রিলেটেড টিম বাংলাদেশ সিভিলিয়ান ফোর্স। পাশাপাশি নিজ দায়িত্বে এবং কঠোর প্ররিশ্রম করেছেন ইসলামপুরের সুমন শিকাদর এমনকি ভুরুঙ্গামারী উপজেলার থানাঘাট বাজারের জাহিদ, রনি, ইয়াকুব, শিয়াম সহকারো আরো কয়েকজন।’

বাংলাদেশ সিভিলিয়ান ফোর্স হলো সাইবার রিলেটেড একটি টিম। তারা দেশের জন্য কাজ করে, বিভিন্ন ধরনের হ্যারেজমেন্ট, ইসলাম বিরোধী সহকারে অনেক কিছু।

মোঃ নাজমুল হুদা নাঈম আরও বলেন, ‘বন্যার্ত মানুষের জন্য তহবিল সংগ্রহের কাজ চলমান রয়েছে, সব কটি ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ পৌঁছে দিতে চাই। পাশাপাশি তিনি আরো কথা দেন আগামীতে ভুরুঙ্গামারী উপজেলার ইসলামপুর গ্রামে ৫০ এর জায়গায় ৫০০ পরিবারের জন্য ভালো কিছু ব্যবস্হা করবেন। পরিশেষে তিনি বলেন যতটুকু পারি, নিজের দেশ ও মানুষের জন্য কাজ করে যাব।’

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x