ঢাকাসোমবার , ৩ এপ্রিল ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

আবারো বাড়ল ডলারের দাম

স্টাফ রিপোর্টার
এপ্রিল ৩, ২০২৩ ১:৫৫ অপরাহ্ণ
Link Copied!

রপ্তানি আয়ের ক্ষেত্রে ডলারের দাম এক টাকা বাড়ানো হয়েছে। ফলে রপ্তানিকারকরা প্রতি ডলারের বিপরীতে পাবেন ১০৫ টাকা। এতদিন রপ্তানিকারকরা পেতেন ১০৪ টাকা।

বৃহস্পতিবার বৈদেশিক মুদ্রা লেনদেনের নিবন্ধন পাওয়া বাণিজ্যিক ব্যাংকগুলোর নির্বাহীদের সংগঠন বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলার্স অ্যাসোসিয়েশন (বাফেদা) রপ্তানি বিল কেনার ক্ষেত্রে প্রতি ডলারের দাম ১০৪ টাকা থেকে বাড়িয়ে ১০৫ টাকা করেছে।

এই দর রবিবার থেকে কার্যকর হয়েছে। ফলে ব্যাংকগুলো ওই দিন রপ্তানি বিল কিনেছে ১০৫ টাকা করে। আমদানি খাতে ডলার বিক্রির ক্ষেত্রেও দাম বাড়িয়েছে গড়ে এক টাকা। এখন এ খাতে ১০৭ থেকে ১০৮ টাকা করে ডলার বিক্রি হচ্ছে। আগে ছিল ১০৫ থেকে ১০৭ টাকা।
এদিকে নগদ ডলারের দামও বেড়েছে। বেশিরভাগ ব্যাংক এখন নগদ ডলার ১০৮ থেকে ১১০ টাকা করে বিক্রি করছে। তারা ১০৫ থেকে ১০৮ টাকা করে নগদ ডলার কিনছে।

ইবিসি/আরএম

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x