ঢাকাবুধবার , ৫ ফেব্রুয়ারি ২০২০
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

ভারতের বিরুদ্ধে ‘যুদ্ধের’ প্রস্তাব পাকিস্তান সংসদে

একুশে বার্তা
ফেব্রুয়ারি ৫, ২০২০ ১:৩১ অপরাহ্ণ
Link Copied!

পাকিস্তানের সংসদে জম্মু-কাশ্মীর ইস্যুতে এবার সরাসরি ভারতের বিরুদ্ধে যুদ্ধের প্রস্তাব দিয়েছেন সাংসদরা। সোমবার পাকিস্তানের সংসদে এই দাবি জানিয়ে প্রধানমন্ত্রী ইমরান খানকে এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানায় তারা।

আগামী ১০ ফেব্রুয়ারি থেকে ভারতের বিরুদ্ধে যুদ্ধ শুরু করে কাশ্মীর দখল করার কথা জানানো হয় পাকিস্তানের সংসদে।

সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে বলা হয়, সোমবার জমিয়ত উলেমা-ই-ইসলাম-ফজল এর পক্ষ থেকে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে ভারতের বিরুদ্ধে যুদ্ধ শুরু করার অনুরোধ করা হয়। এই দলের নেতা মাওলানা আবদুল আকবর ছিত্রালি আরও একধাপ এগিয়ে আগামী ১০ ফেব্রুয়ারি ভারতের বিরুদ্ধে যুদ্ধ শুরু করার আবেদন করেন। তার এই আবেদনকে সমর্থন জানায় পাকিস্তানের অধিকাংশ সাংসদ।

তিন ঘণ্টার অধিবেশনের শেষ মুহূর্তে এই বিষয়ে বক্তব্য দিতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন পাকিস্তানের সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী আলি মহম্মদ খান। দেশবাসীর কাছে আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘ভারতের বিরুদ্ধে আক্রমণের পরিকল্পনা করে জম্মু ও কাশ্মীর দখল করুন।’

এদিকে পাকিস্তানের সংসদে ভারতের বিরুদ্ধে যুদ্ধ করার দাবির প্রেক্ষিতে উত্তেজনা বিরাজ করছে ভারতের রাজনৈতিক মহলে।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x