ঢাকাবুধবার , ২৩ অক্টোবর ২০১৯
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

আসামে ছেলেদের সাহসী প্রতিবাদে বাবাকে ভারতীয় ঘোষণা! ১০ দিন পর দুলাল পালের মৃতদেহ সৎকার।

একুশে বার্তা
অক্টোবর ২৩, ২০১৯ ২:৪৭ অপরাহ্ণ
Link Copied!

অবশেষে পরিবারের জেদে ঘোষিত বাংলাদেশী তকমাপ্রাপ্ত মৃত বৃদ্ধ দুলাল পালকে ভারতীয় ঘোষণা করতে বাধ্য হলো সরকার। তারপরেই পরিবারের হাতে তুলে দেওয়া হল তার দেহ। টানা দশদিন পর মৃতদেহ সৎকারের ব্যবস্থা করলো পরিবার।

উল্লেখ করা যেতে পারে, গত দশদিন আগেই ডিটেনশন ক্যাম্পের ভিতরে মারা যান দুলাল চন্দ্র পাল। হাসপাতালে ভর্তির সময় তাকে বাংলাদেশের ঢাকার বাসিন্দা হিসাবে দেখানো হয়। কিন্তু তার মৃত্যুর পরেই শুরু হয় জল্পনা। পরিবারের হাতে দেহ তুলে দেওয়ার জন্য সরকারের পক্ষ থেকে চেষ্টা করা হলেও বাবাকে যেহেতু বাংলাদেশি তকমা দেওয়া হয়েছে তাই কোনোরকমেই তার দেহ নিতে অস্বীকার করে পরিবার। টানা দশদিন ধরে হাসপাতালের মর্গেই পরে থাকে দেহ। উত্তাল হয়ে উঠে অসম। ছাত্র থেকে শুরু করে রাজনৈতিক মহল সকলেই অসম সরকারের এনআরসির বিরুদ্ধে তীব্র ক্ষোভ উগরে দেন। অবশেষে নরম হতে বাধ্য হয় সরকার ও হাসপাতাল কর্তৃপক্ষ। লিখিত ভাবে অসমের সোনিতপুর জেলার ঢেকিয়াজুলির অলিসিঙ্গা গ্রামের বাসিন্দা দেখানোর পরেই দেহ নিয়ে তার সৎকার করে পরিবার। সূত্র:টিডিএন বাংলা ডেস্ক:

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x