ঢাকাশনিবার , ১৬ এপ্রিল ২০২২
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

মায়ানমারে মানবপাচার শেষে ফেরার পথে ৬ পাচারকারী আটক

একুশে বার্তা ডেস্ক
এপ্রিল ১৬, ২০২২ ৭:১৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: ৫২ জনকে মায়ানমারে বিক্রি করে ফেরার সময় গভীর সমুদ্রে অভিযান চালিয়ে আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের ছয় সদস্যকে আটক করেছে র‌্যাব-১৫ সদস্যরা। এ সময় মানব পাচারে ব্যবহৃত ট্রলার ও ৩টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

শুক্রবার দিবাগত রাত ২ টা ৪৫ মিনিটের দিকে সাগরের কক্সবাজারের নাজিরারটেক চ্যানেল থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন, শাহ জাহান (৩৭),মোঃ পারভেজ (২৩),মােঃ আব্দুল মাজেদ (২৭),আমির মােঃ ফয়সাল (২৪),মােঃ শাকের (৩০),মোঃ রফিক আলম (৩৫)।


বিষয়টি নিয়ে শনিবার দুপুরে র‍্যাব-১৫ কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে কোম্পানি কমান্ডার মেজর শেখ মো: ইউসুফ বলেন, এ মানব পাচারকারী চক্রের ওপর দীর্ঘদিন যাবৎ র‌্যাব গোয়েন্দা নজরদারি চালিয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় গভীর রাতে বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় একটি ট্রলার আটক করা হয়। পরে ট্রলারটি তল্লাশি করে ০১ টি দেশীয় পিস্তল, ০২ টি থ্রিকোয়ার্টার গান, ০৪ রাউন্ড কার্তুজ, ০২ টি রামদা, ০১ টি স্যাটেলাইট ফোন, ০১ টি কম্পাস, ০১ টি জিপিএস, পাচারকৃত সদস্যদের ফেলে যাওয়া ১৬ টি মােবাইল, ১০ টি সিমকার্ড, ০১ টি হাতঘড়ি এবং নগদ টাকা উদ্ধার করা হয়।
এসময় তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা র‍্যাবের কাছে স্বীকার করেছে তারা মানবপাচারকারী চক্রের সিন্ডিকেট। তারা ৫২ জনকে ভিকটিমকে মায়ানমারে বিক্রি করে ফিরছিলেন।
আটককৃতদের কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x