ঢাকাবুধবার , ১৩ এপ্রিল ২০২২
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

পেকুয়ায় পুলিশের উদ্যোগে নির্মিত ঘর পেল গৃহহীন পরিবার

একুশে বার্তা ডেস্ক
এপ্রিল ১৩, ২০২২ ২:০২ অপরাহ্ণ
Link Copied!

আমিনুল ইসলাম বাহার, পেকুয়া: মুজিব বর্ষের অঙ্গিকার পুলিশ হবে জনতার এই স্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় কক্সবাজারের পেকুয়াতেও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পুলিশ প্রদত্ত ঘর পেল উজানটিয়ার অসহায় গৃহহীন আবদু শুক্কুর।

গত রবিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভার্চুয়াল উদ্বোধনের মাধ্যমে প্রতিটি থানায় শুরু হওয়া এই ঘর উপকারভোগীদের হাতে দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন।
১২ এপ্রিল (মঙ্গলবার) দুপুর ২টার দিকে চকরিয়া-পেকুয়ার সার্কেল (এ এস পি) তফিকুল আলম, পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (ওসি) শেখ মোহাম্মদ আলী উপস্থিত থেকে নির্মিত ঘর বুঝিয়ে দেয়।
জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ পুলিশের মহা পরিচালক বেনজির আহমদের (বি পি পি এম বার) উদ্যোগে দেশের প্রতিটি থানায় একজন করে গৃহহীন পরিবারকে ঘর প্রদান কার্যক্রমের অংশ হিসেবে পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ফেরা সিঙ্গাপাড়া এলাকার ২ শতক জমি পুলিশের পক্ষ থেকে রেজিষ্ট্রি কবলামূলে জমি দান করেন ইউপি চেয়ারম্যান তোফাজ্জল করিম।
ঐ এলাকার মৃত আবদুল কাদেরের পুত্র আব্দু শুক্কুরকে একটি বাড়ি নির্মাণ করে দিয়েছে পেকুয়া থানা পুলিশ। ঐ জমিতে নির্মিত ঘরে দুইটি বেড রুম, একটি বারান্দা, রান্নাঘরসহ নির্মাণ করে আধাপাকা বাড়ি। বিদ্যুৎ সংযোগ প্রদানসহ বৈদ্যুতিক পাখা, বাতি লাগানো হয়। ঘরের পাশে স্বাস্থ্যসম্মত শৌচাগার স্থাপন করা হয়। এছাড়া বসানো হয়েছে একটি সুপেয় পানির টিউবয়েল।

দৃষ্টিনন্দন বাড়ি পেয়ে খুশিতে উপকারভোগী আব্দু শুক্কুর বলেন, আমি খুব অসহায় একজন লোক। আমার এক ছেলে এক মেয়ে প্রতিবন্ধি। কোন রকম ভিক্ষা করে জীবন চালায় আমি। রাস্তায় পর্যন্ত বসবাস করেছি। এই অসময়ে পুলিশ অভিভাবকের ভূমিকা নিয়ে আমার পাশে দাঁড়িয়েছেন। পেকুয়া থানা পুলিশ জায়গা কিনে আমাকে যে থাকার ব্যবস্থা করে দিয়েছেন সেজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, চকরিয়া পেকুয়ার সার্কেল (এ এস পি) তফিক আলম, পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (ওসি) শেখ মোহাম্মদ আলী, পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার’সহ সকল পুলিশ সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার, উজানটিয়া ইউনিয়নের চেয়ারম্যান তোফাজ্জল করিম, উপ-সহকারী পুলিশ পরিদর্শক (এ এস আই) শাহ আলমসহ সাংবাদিকবৃন্দ ও উপকারভোগী পরিবার।

এদিকে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, পুলিশ জনগণের বন্ধু। পুলিশ নিজেদের দায়িত্ববোধ থেকে মানবিক কাজও করে তার প্রমাণ জায়গা ক্রয় করে গৃহ নির্মাণ করে দেওয়া। সারাদেশের মতো পেকুয়া থানা পুলিশের পক্ষ থেকেও উজানটিয়া ইউনিয়নের আব্দু শুক্কুর নামের এক গৃহহীন ব্যক্তিকে ঘর দেয়া হয়েছে।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x