ঢাকাসোমবার , ১৩ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

জাতীয় পুরষ্কারপ্রাপ্ত সঙ্গীত শিল্পী সাহেদ এর উপর হামলাকারী দুই সন্ত্রাসী ৩ দিনের রিমান্ডে

একুশে বার্তা ডেস্ক
ফেব্রুয়ারি ১৩, ২০২৩ ৯:১৯ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: ঢাকা প্রেসক্লাবের সামনে জাতীয় পুরষ্কার প্রাপ্ত সঙ্গীত শিল্পী সাহেদ এর উপর হামলাকারী দুই সন্ত্রাসীকে আটকের পর ৩ দিনের রিমান্ডে নিয়েছে শাহবাগ থানা পুলিশ। গত শনিবার (০৪ ফেব্রুয়ারী) ভোরে স্যাটেলাইট টেলিভিশন ‘চ্যানেল আই’ এ রেকর্ডিং শেষ করে ‘চ্যানেল আই’ কার্যালয় থেকে বের হয়ে সিএনজি যোগে ঢাকা শহরের প্রানকেন্দ্র বাংলাদেশ সচিবালয়ের পাশে ও জাতীয় প্রেসক্লাবের সামনে পৌঁছে সিএনজি থেকে নেমে হোটেলে যাওয়ার পথে সঙ্গীতে দুইবার জাতীয় পুরষ্কারপ্রাপ্ত বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এর সঙ্গীত শিল্পী মোহাম্মদ সাহেদ এর উপর অতর্কিত হামলা চালায়। এসময় হামলাকারীদের ব্লেড ও খুরের এলোপাথাড়ি আঘাতে মাটিতে লুটিয়ে পড়লে সন্ত্রাসীরা সর্বস্ব লুটে নিয়ে পালিয়ে যায়। পরে পথচারিরা সাহেদকে মুমুর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন।

এঘটনায় শিল্পী সাহেদ বাদী হয়ে শাহবাগ থানায় লিখিত অভিযোগ দায়ের করলে শাহবাগ থানা পুলিশ তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করে সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে আসামীদের গ্রেফতারে অভিযান চালায়। তারই ধারাবাহিকতায় ১০ ফেব্রুয়ারী হামলায় জড়িত ২ সন্ত্রাসীকে গ্রেফতার করে শাহবাগ থানা পুলিশ।

গ্রেফতারকৃত আসামীরা হামলার কথা স্বীকার করেছেন বলে নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মামুনুর রশীদ। এদিকে ঘটনাটি “নিছক ছিনতাই; নাকি হত্যার উদ্দেশ্যে পরিকল্পিত হামলা” তা জানতে দুই আসামীর রিমান্ডের আবেদন করলে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকা মহানগর হাকিম আদালত।

শাহবাগ থানার অফিসার ইনচার্জ নুর মোহাম্মদ জানান, ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। পরে আদালতের মাধ্যমে তাদেরকে ৩ দিনের রিমান্ডে আনা হয়েছে। বাকী আসামীদের ধরতে ও লুটকৃত মালামাল উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে। সঙ্গীত শিল্পীর পাশাপাশি সাহেদ বাংলাদেশ বেতারের অনুষ্ঠান উপস্থাপক ও সংবাদ পাঠক এবং রামু ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজের শিক্ষক।

সাহেদ জাতীয় শিশু কিশোর সঙ্গীত প্রতিযোগিতায় সারাদেশে শ্রেষ্ঠ সঙ্গীতশিল্পী হিসেবে প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি মো: জিল্লুর রহমান ও বাংলাদেশ টেলিভিশন এর সুবর্ণ জয়ন্তী উপলক্ষে উপলক্ষে আয়োজিত প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতায় শ্রেষ্ঠ সঙ্গীত শিল্পী হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় পুরষ্কার অর্জন করেন।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x