ঢাকাশুক্রবার , ২২ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পৃথক দুই ঘটনায় নিহত- ২

স্টাফ রিপোর্টার
ডিসেম্বর ২২, ২০২৩ ১:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা আশ্রয় শিবিরে গুলি করে দুই রোহিঙ্গাকে খুনের ঘটনা ঘটেছে। ৪ ও ১৭ নং ক্যাম্পে পৃথক দুইটি ঘটনায় এ হত্যাকাণ্ড ঘটে। হত্যার শিকার একজন ৪ নং ক্যাম্পের হেড মাঝি (সামাজিক নেতা) নাদির হোসেন (৩৯), ১৭ ক্যম্পের বাসিন্দা আব্দুল্লাহ।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসাইন জানান, প্রাথমিক ভাবে তারা ধারণা করছেন বিষয়টি ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হতে পারে।
জানা যায় ভোর রাতে একদল দুষ্কৃতকারী ৪ নম্বর মধুরছড়া ক্যাম্পের এফ ব্লকের হেড মাঝি নাদির হোসেনকে (৩৯) ঘর থেকে ডেকে রাস্তায় নিয়ে গিয়ে উপুর্যুপরি ছুরিকাঘাত ও গুলি করে। এতে ঘটনাস্থলেই মারা যায় তিনি। নাদির হোসেন ক্যাম্পের এফ ব্লকের হেড মাঝি (কমিউনিটি লিডার) ও মৃত সৈয়দ আহমেদের পুত্র। এরপর নাদিরকে ছুরিকাঘাত ও গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে ঘটনাস্থল থেকে পুলিশ মরদেহ উদ্ধার করে।

অপর দিকে একই দিন ভোরে ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকে ৭/৮ জনের একদল রোহিঙ্গা সন্ত্রাসী ক্যাম্পের বাসিন্দা মোহাম্মদ আমিনের পুত্র আব্দুল্লাহকে ঘর থেকে অস্ত্রের মুখে বের করে পাশে বাজারের রাস্তায় নিয়ে আসে। সন্ত্রাসীরা এক পর্যায়ে আব্দুল্লাহকে রাস্তায় ফেলে বুকে এক পর্যায়ে উপুর্যুপরি গুলি করে।

এদিকে ক্যাম্পের আইনশৃংখলায় নিয়োজিত ১৪ এপিবিএনের অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল মুঠোফোনে জানান, ক্যাম্পে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। এঘটনায় জড়িতদের ধরতে অভিযান চালাচ্ছে এপিবিএন।

তবে কারা এ ঘটনা ঘটিয়েছে জানতে চাইলে মো. ইকবাল জানান, তারা প্রাথমিক ভাবে ধারণা করছেন বিবাদমান সন্ত্রাসী গোষ্ঠী গুলোর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড হতে পারে।
নিহত দুজনকে উখিয়া থানা পুলিশ ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।
এমএসএ/ ইবিসি/ কক্সবাজার

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x