ঢাকাশনিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

উখিয়া উপজেলা প্রেস ক্লাবের সম্পাদক শাকুর মাহমুদ-সভাপতি আবুল কালাম

একুশে বার্তা ডেস্ক
ফেব্রুয়ারি ১৮, ২০২৩ ১০:৫৯ অপরাহ্ণ
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি: কক্সবাজার উখিয়ায় উপজেলা প্রেসক্লাব উখিয়া’র দ্বি-বার্ষিকী নির্বাচন সম্পন্ন হয়েছে।নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন এম আবুল কালাম আজাদ এবং সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন শাকুর মাহমুদ চৌধুরী। গতকাল শনিবার (১৮ ফেব্রুয়ারী) উপজেলা প্রেসক্লাব উখিয়া’র মিলনায়ত হলে ভোট গ্রহণের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের ৩১ জন সদস্যের মধ্যে ২৮ জন ভোটার সকাল ১০ঃ৩০ মিনিট থেকে দুপুর ১২ঃ৩০ মিনিট পর্যন্ত তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে ১৪ জন প্রার্থী ৬ টি পদের জন্য লড়াই করেন।

উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন ও গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার রহমত উল্লাহ বিজয়ীদের নাম প্রকাশসহ বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করেন।
উপজেলা প্রেসক্লাব উখিয়া’র নির্বাচনে ১৬ ভোট পেয়ে এম আবুল কালাম আজাদ সভাপতি নির্বাচিত হন। প্রতিদ্বন্দ্বি প্রার্থী মোসলেহ উদ্দিন পেয়েছেন ১২ ভোট।
সহ সভাপতি পদে এম আর আয়াজ রবি ও আব্দুল হাকিম ১৪ টি করে সমান ভোট পাওয়ায় প্রধান নির্বাচন কমিশনার এর সিধান্তমতে ২ জন প্রার্থীই যথাক্রমে ১ বছর করে ২ বছর প্রেসক্লাবের অর্পিত দায়িত্ব পালন করবেন। সাধারন সম্পাদক পদে শাকুর মাহমুদ চৌধুরী ১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থী মারজান আহম্মদ চৌধুরী পেয়েছেন ১২ ভোট।
সাংগঠনিক সম্পাদক পদে এম মোস্তফা কামাল আজিজি ১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন , প্রতিদ্বন্দ্বী প্রার্থী নুরুল আলম সিকদার পেয়েছেন ১২ ভোট।

ধর্ম বিষয়ক সম্পাদক পদে তারেকুল রহমান পেয়েছেন ১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে, প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাহেদ আলম পেয়েছেন ১২ ভোট।
নির্বাহী সদস্যদের মধ্যে ৪ প্রার্থীর লড়াইয়ে সর্বোচ্চ ১৯ ভোট পেয়ে ১ম নির্বাহী সদস্য হয়েছেন মোঃ জয়নাল উদ্দিন, ১৮ ভোট পেয়ে ২য় নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন আব্দুর রহিম ও বাকি ২জন সদস্য শহিদুল ইসলাম ও আব্দুল লতিফ বাচ্চু সমান ভোট (১৩) পাওয়ায় নির্বাচন কমিশনার এর সির্ধান্তমতে ২ জনকে যথাক্রমে ১ বছর করে ক্লাবের দায়িত্ব অর্পন করেন।
উল্লেখ্য, এবারের নির্বাচনে যুগ্ন সাধারণ সম্পাদকসহ ৭ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচিতরা হলেন— যুগ্ন সাধারণ সম্পাদক পদে এম বশর চৌধুরী , অফিস সম্পাদক পদে মোঃ মুফিজুল ইসলাম, অর্থ সম্পাদক পদে হেলাল উদ্দিন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক পদে মোঃ সেলিম উদ্দিন, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে কামাল উদ্দিন জয়, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে কাশেদ নুর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক পদে মোঃ মিছবাহ উদ্দিন আজাদ।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x