ঢাকাবৃহস্পতিবার , ৪ আগস্ট ২০২২
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

ইসলামাবাদে আদালতের নির্দেশ অমান্য করে জমি জবর দখল চেষ্টা

স্টাফ রিপোর্টার
আগস্ট ৪, ২০২২ ১:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

মোঃ ওসমান গনি ইলি, কক্সবাজারঃ কক্সবাজারের ঈদগাঁওতে আদালতের নির্দেশ অমান্য করে জমি জবর দখল চেষ্টার অভিযোগে উঠেছে।‌বুধবার (৩ আগষ্ট) সকাল ৯ টার দিকে উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের পশ্চিম গজালিয়ায় এ ঘটনা ঘটে। এ নিয়ে এলাকায় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।

জানা যায়, ঈদগাঁও ইউনিয়নের ভোমরিয়া ঘোনা এলাকার আবদুল আলী গংয়ের মালিকানাধীন দীর্ঘদিনের ভোগদখলীয়( ৭৫ করা) ২৫ শতক পৈতৃক সম্পত্তি রয়েছে পার্শ্ববর্তী ইসলামাবাদ ইউনিয়নের পশ্চিম গজালিয়ায়। উক্ত জায়গার উপর লোলুপ দৃষ্টি পড়ে স্থানীয় একটি প্রভাবশালী চক্রের। এরা জমি জবর দখলে নিতে বিভিন্ন ভাবে হুমকি ধমকি দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় ৩০/০৬/ ২২ইং সকাল ১০ টার দিকে পশ্চিম গজালিয়া এলাকার মোঃ আব্বাস ও খালেকের নেতৃত্বে ১০/১৫ জনের একটি সশস্ত্র চক্র মালিক পক্ষের লোকজনের উপর হামলা করে এবং উক্ত জমি জবর দখলে নিতে চেষ্টা করে। স্থানীয়রা এগিয়ে আসলে জবর দখলকারীরা পালিয়ে যায় এবং আহতদের উদ্ধার করে। এ ঘটনায় জমির মালিক পক্ষের আবদুর রহিম বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলা আমলে নিয়ে কক্সবাজার সদর এসি ল্যান্ড কে সরেজমিনে তদন্ত পুর্বক কাগজ পত্র পর্যালোচনা করে রিপোর্ট দেয়ার জন্য বলা হয় এবং শান্তি শৃঙ্খলা রক্ষা জন্য ঈদগাও থানার অফিসার ইনচার্জ কে নির্দেশ দেন। আদালতের নির্দেশ অমান্য করে আবার ও জমি জবর দখল চেষ্টা চালায় এ প্রভাবশালী চক্র। বাদী পক্ষের আবদুর রহিম জানান, আমরা আইনের আশ্রয় নিয়ে ও চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন, জবর দখলকারী চক্র আমাদের জমি দখলে নিতে প্রান নাশের হুমকি দিচ্ছে। দ্বায়িত্ব প্রাপ্ত ঈদগাঁও থানার এএসআই ইব্রাহিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন ,আমি ঘটনা স্থলে গিয়ে বলে আসছি আদালতের নিষেধাজ্ঞা আছে আপনারা যার যার অবস্থানে থাকবেন, আদালত কাগজ পত্র পর্যালোচনা করে রায় দেবেন কিন্তু বিবাদী পক্ষের লোকজন আদালতের নির্দেশ অমান্য করে আবারো জমি জবর দখল চেষ্টা চালাচ্ছে। এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা হবে।এ ঘটনায় এলাকাবাসী বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষ এড়াতে প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: