ঢাকামঙ্গলবার , ১৪ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

“অধিকার আদায়ে কক্সবাজারের সঙ্গীত শিল্পীরা প্রতিজ্ঞাবদ্ধ”

একুশে বার্তা ডেস্ক
ফেব্রুয়ারি ১৪, ২০২৩ ৩:১০ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: “দীর্ঘদিন পরে হলেও কক্সবাজারের সঙ্গীত শিল্পীরা নিজ নিজ অধিকার আদায়ে আজ প্রতিজ্ঞাবদ্ধ হয়েছে। দীর্ঘদিন ধরে যেসব অ—শিল্পী কক্সবাজারের সাংস্কৃতিক অঙ্গনকে জিম্মি করে নিজেদের আখের ঘুচিয়েছেন, তাদেরকে চিহ্নিত পূর্বক বিতাড়িত করে কক্সবাজারের সঙ্গীতাঙ্গনকে রাহু মুক্ত করা হবে“।

সোমবার(১৩ ফেব্রুয়ারী)বিকেলে কক্সবাজার শহরের লালদিঘী পাড়স্থ সঙ্গীতায়তনের সম্মেলনকক্ষে জেলার সিনিয়র সঙ্গীত ব্যক্তিত্ব অধ্যাপক শিল্পী রায়হান উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময়সভায় জেলা সংগীত শিল্পী কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ ও জেলার সর্বস্তরের সঙ্গীত শিল্পীরা সতস্ফুর্তভাবে স্ব—শরীরে উপস্থিত থেকে এমন মতামত ব্যক্ত করেন।

কক্সবাজার জেলা সংগীত শিল্পী কল্যাণ পরিষদ এর সাংগঠনিক কার্যক্রমের ধারাবাহিক অংশ হিসেবে সদর উপজেলার সঙ্গীত শিল্পীদের সাথে মতবিনিময় সভা ও ফরম বিতরন অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, জেলার সর্বস্তরের শিল্পীরা একত্রিত হয়ে সকল অসঙ্গতির বিরুদ্ধে ঐক্যবদ্ধপ্রতিরোধ গড়ে তোলা হবে। এবং যার যার যায়গা থেকে এই কমিটিকে শক্তিশালী করতে সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আহবান জানান। এসময় বক্তারা বলেন, অতীতে যারা শিল্পীদের অধিকার নিয়ে ছিনিমিনি খেলেছে এবং নিজেদের ফায়দা লুটেছে কক্সবাজার জেলা সঙ্গীত শিল্পী কল্যান পরিষদ সেসব কুশীলবদের বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তুলবে।  বক্তারা আরো বলেন, সঙ্গীতশিল্পীদের কল্যান, আত্ম মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে জেলাব্যাপী ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রতিভাবান সঙ্গীত শিল্পীদের  সমন্বয়ে গঠিত কক্সবাজার জেলাসংগীত শিল্পী কল্যাণ পরিষদ সর্বদা জেলার অসহায়, অবহেলিত শিল্পীদের কল্যানে কাজ করার পাশাপাশি নিজ নিজ অধিকার আদায়ে ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন ।

জেলা সংগীত শিল্পী কল্যাণ পরিষদের সদস্য সচিব শিল্পী ফরমান উল্লাহর সঞ্চালনায় উক্ত মত বিনিময় সভায় গুরুত্বপূর্ন বক্তব্য রাখেন, জেলা সংগীত শিল্পী কল্যাণ পরিষদের আহবায়ক ও বাংলাদেশ বেতার কক্সবাজার এর সঙ্গীত প্রযোজক বশিরুল ইসলাম, জেলার প্রবীন সিনিয়র সঙ্গীত শিল্পী এডভোকেট আবু হায়দার ওসমানী, সিনিয়র শিল্পী লায়েক হায়দার, সুদর্শন ভট্টাচার্য্য, আব্দুল মতিন আজাদ, বুলবুল আক্তার, তালেব মাহমুদ, এইচ বি পান্থ, মোহাম্মদ সেলিম, নাসির উদ্দিন বিপু, জুলফিকার আলী, দীপলাল চক্রবর্তী, শামীম আক্তার, রফিকুল ইসলাম বাবর, ধ্রুব রাসেল, নিহারিকা ধর আখিঁ, মিথিলা সেন তুহি, প্রিয়ন্তি পাল, জাহাঙ্গীর আলম, অনুপ নন্দী, সালেহা নাসরিন স্বপ্না, নুপুর বড়–য়া, নীপা ভট্টাচার্য্য, মনির মোবারক, তাবেয়ীন আশরাফী, মো: সেলিম রুবেল, রাবেয়া আক্তার, শিফা সুলতানা, রাকিব হাসান, আজম খান, রবিউল হাসান, এমএ তাহের কুতুবী, মো: জাহাঙ্গীর আলম, মো: কামাল উদ্দিন, কামরুন্নাহার, মো: সোহেলরানা, মো: নুরুল আমিন বাবু, মো: রেজাউল করিম, ছৈয়দ আলম, জিয়া উদ্দিন, হাবিবা কাউছার কলি, এম আজম শাহ, আজিজুল হক আজাদ প্রমুখ।

এসময় আগামী ২১ ফেব্রুয়ারী মহান ভাষা দিবসে কক্সবাজার জেলা সঙ্গীত শিল্পী কল্যাণ পরিষদের উদ্যোগে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন, মার্চ মাসের প্রথম সপ্তাহে জেলার সকল শিল্পীদের সমন্বয়ে মিলনমেলার আয়োজন করার সিদ্বান্ত গৃহিত হয়। এছাড়া সংগঠনের চকরিয়া—পেকুয়া সমন্বয়ক শিল্পী আজম শাহ’র পিতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং সংগঠনের অপর সদস্য জাতীয় পুরষ্কার প্রাপ্ত সঙ্গীত শিল্পী মোহাম্মদ সাহেদ এর উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানানোর পাশাপাশি জড়িতদের কঠোর শাস্তির দাবী জানানো হয়। এছাড়া সংগঠনের দাপ্তরিক বিভিন্ন গুরুত্বপূর্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। পরে জেলায় সকল স্তরের সংগীত শিল্পীদের উক্ত সংগঠনে অন্তর্ভুক্ত করার অংশ হিসেবে শিল্পীদের অন্তভুক্তিকরন সদস্য ফরম বিতরণ করা হয়।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x