ঢাকামঙ্গলবার , ২৮ মার্চ ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২০ ওমরাহযাত্রী নিহত

স্টাফ রিপোর্টার
মার্চ ২৮, ২০২৩ ১:৪১ অপরাহ্ণ
Link Copied!

সৌদি আরবের মক্কায় ওমরাহ পালনের জন্য যাওয়ার সময় দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশে ভয়াবহ বাস দুর্ঘটনায় অন্তত ২০ জন ওমরাহযাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২৯ জন।

আল-আরাবিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার (২৭ মার্চ) আসির প্রদেশে বাসটি উল্টে গিয়ে তাতে আগুন ধরে গেলে এ হতাহতের ঘটনা ঘটে। হতাহতরা ওমরাহ পালন করতে মক্কায় যাচ্ছিলেন।

হতাহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা জায়নি। তবে সৌদির স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, হতাহতদের অধিকাংশই আসির অঞ্চলের বাসিন্দা। এছাড়া অন্যান্য দেশের নাগরিকও রয়েছেন।

খবর পেয়ে সৌদি সিভিল ডিফেন্স ও রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ ঘটনাস্থলে পৌঁছায় এবং দুর্ঘটনাস্থলে সাধারণের প্রবেশ বন্ধ করে দেয়।

কর্তৃপক্ষ জানিয়েছে, আহতদের উদ্ধার করে নিকটস্থ হাসপাতালগুলোতে পাঠানো হয়েছে।

খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়, বাসের আরোহীরা ওমরাহ পালনের উদ্দেশ্যে মক্কায় যাচ্ছিলেন। আসির প্রদেশের আকাবা শার এলাকায় বাসটি উল্টে গেলে এ দুর্ঘটনা ঘটে।

তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ সম্পর্কে কিছু জানা যায়নি। তবে যান্ত্রিক ত্রুটির কারণেই দুর্ঘটনা ঘটতে পারে বলে ধারণা সংশ্লিষ্টদের।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x