ঢাকাশনিবার , ১০ অক্টোবর ২০২০
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

“বাঙ্গালী অভিধানে থাকবেনা আর ধর্ষণ” শীর্ষক ব্যানারে চকৱিয়ায় ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশনেৱ মানববন্ধন

একুশে বার্তা
অক্টোবর ১০, ২০২০ ১১:৫৪ অপরাহ্ণ
Link Copied!

মো:নাজমুল সাঈদ সোহেল
চকরিয়া(কক্সবাজার)প্রতিনিধি:
ধর্ষণ,নারী নিপীড়ন,নারীর প্রতি চলমান সহিংসতার বিরুদ্ধে দেশব্যাপী গনমানুষের দাবি আদায়ের লক্ষ্যে শুক্রবার (৯ অক্টোবর) সকাল দশটায় কক্সবাজারের চকরিয়া পলিটেকনিক ইন্সটিটিউট চত্ত্বরস্থ মহাসড়কে গণআন্দোলন, র্যালী এবং মানববন্ধন করেন। এসময় আনিসুর রহমান ,ইমরানুল হক, সৌরভসহ এসোসিয়েশনের সকল সিনিয়র জুনিয়র সদস্যবৃন্দ সহ আপমর জনসাধারন উপস্থিত ছিলেন । মানববন্ধনকালে প্রশাসনের দৃষ্টি লক্ষ্য করে বক্তব্য রাখেন এসোসিয়েশনের সিনিয়র সদস্যবৃন্দ।
মানববন্ধনে বক্তারা বলেন,আমরা “সোসাইটি অব ইঞ্জিনিয়ার্স” (চকরিয়া,পেকুয়া), গভীর বিশ্বাসের সাথে আশারাখি , স্বাধীন বাংলাদেশের তিন তিন বার টানা নির্বাচিত সরকার সামাজিক অবক্ষয়, নির্যাতিত প্রতিদিনের এমন ঘটনা রুখে দিয়ে নারীদের সর্বোচ্চ হেফাজতের লক্ষ্যে ধর্ষনের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড সহ আপামর জনাসাধারনের দাবী দ্রুত বাস্তবায়ন লক্ষ্য নিয়ে কাজ করবে এবং
“জেগে উঠো নারী- হাতে নাও তরবারি
অনেকতো হলো বাড়াবাড়ি
এবার গলার ফাঁস বানাও
তোমার গায়ের শাড়ি” – এ প্রতিপাদ্যে আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য, “সত্যে-তারুণ্যে প্রযুক্তিতে হবে জয়” স্লোগানকে লক্ষ্য রেখে সোসাইটি অব ইঞ্জিনিয়ার্স (চকরিয়া-পেকুয়া) ২০১৯ইং সালে চকরিয়ার প্রানকেন্দ্র ভেন্ডিবাজারে অবস্থিত “গ্রীন ভ্যালি কমিউনিটি” সেন্টারে এক জমকালো আয়োজনের মধ্যে দিয়ে চকরিয়া পেকুয়ার প্রায় ১৫০ জন প্রফেশনাল ইঞ্জিনিয়ার্সদের বন্ধনের উপস্থিতিতে সর্বপ্রথম এবং একমাত্র সর্ব বৃহৎ এই ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন অফিসিয়াল যাত্রা শুরু করে। এতে দেশের বিভিন্ন সরকারী, বেসরকারী এবং মাল্টিন্যাশনাল কোম্পানিতে এসোসিয়েশনের ৮০% সদস্য টপ লেভেল, মিড লেভেল এবং এন্ট্রি লেভেল সহ বিভিন্ন পজিশনে কর্মরত আছেন।
সোসাইটি অব ইঞ্জিনিয়ার্স (চকরিয়া,পেকুয়া) কাজ করে ইঞ্জিনিয়ার্সদের মান উন্নয়নে, কর্মসংস্থান বৃদ্ধিতে, শিক্ষা এবং কারিগরি ট্রেনিংয়ের মাধ্যমে নিজেদের দক্ষতা বাড়াতে কাজ করে।এছাড়া ও, নিজেদের সাবলম্বী করতে বিভিন্ন আর্থিক উদ্যোগ নিয়ে কাজ করবে ভবিষ্যতে।
ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশনেৱ নীতিগত অঙ্গীকার: সুচ্চার কন্ঠে কথা বলে, সমাজে বেকারত্ব লাঘব করতে, কারিগরী শিক্ষা বান্ধব ডিজিটাল প্রযুক্তিগত পরিবেশ গড়ে তুলতে। এছাড়া ও নিজেদের মুল্যবোধ এবং চেতনাবোধের জায়গা থেকে সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে সোসাইটি অব ইঞ্জিনিয়ার্স (চকরিয়া-পেকুয়া) সৃষ্টিশীল চকরিয়া পেকুয়ার গৌরবময় তরুণদের সাথে নিয়ে সত্যের পক্ষে , অন্যায়ের বিরুদ্ধে কথা বলতে অঙ্গীকার ব্যক্ত করেন ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x