ঢাকাসোমবার , ১ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

নগরকান্দায় বই উৎসব ২০২৪ ইং পালিত

স্টাফ রিপোর্টার
জানুয়ারি ১, ২০২৪ ১০:২৯ অপরাহ্ণ
Link Copied!

নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে নতুন বছরের প্রথম দিন ১ জানুয়ারী ২০২৪ ইং শিক্ষার্থীদের মাঝে নতুন বই তুলে দেওয়ার ঘোষণা দেন।এর ধারাবাহিকতায় ফরিদপুরের নগরকান্দা উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই বিতরণ উৎসব পালিত হয়েছে।

সোমবার (১ জানুয়ারী) সকাল ১১ টায় সরকারি মহেন্দ্র নারায়ন স্কুলের শিক্ষর্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই বিতরণ উৎসব উদযাপনের মধ্যে দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বই উৎসবের শুভসূচনা করা হয়।

বই উৎসব অনুষ্ঠানের সরকারি মহেন্দ্র নারায়ণ একাডেমি প্রধান শিক্ষক মোঃ বেলায়েত হোসেন মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগরকান্দা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান সরদার, উদ্বোধক ও প্রধান বক্তা হিসেবে উপস্থতি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ কাফী বিন কবির, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র নিমাই চন্দ্র সরকার, উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার ইরা গোস্বামী সহ অত্র বিদ্যালয়ে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রাথমিক অধিদপ্তরের তথ্য অনুযায়ী জানা যায় ২০২৪ ইং সালে উপজেলার ৮৪ টি বিদ্যালয়ে মোট ২৫,৭৬০ জন শিক্ষার্থীরা পাবে নতুন বই। এছাড়া উপজেলায় উচ্চমাধ্যমিক বিদ্যালয় রয়েছে ২০ টি, ৬ টি দাখিল মাদ্রাসা রয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফজলুল হক এর নিকট বই বিতরণ উৎসবে কতটি স্কুল ও মাদ্রাসায় কতজন শিক্ষার্থীরা নতুন বই পাচ্ছে জানতে চাইলে তিনি বলেন হিসাব করে বলতে হবে, পরে হিসাব করে জানাব।এমআর/ ইবিসি/ ফরিদপুর

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x