ঢাকামঙ্গলবার , ৬ অক্টোবর ২০২০
  • অন্যান্য
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

ধর্ষকের ফাঁসির দাবিতে কক্সবাজারে প্রতিবাদী মানববন্ধন

একুশে বার্তা
অক্টোবর ৬, ২০২০ ৬:৫২ অপরাহ্ণ
Link Copied!

জাবেদুল আনোয়ার:
নোয়াখালী,তানোর,সিলেটসহ সারা দেশব্যাপী ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকদের গ্রেফতার করে ফাঁসির দাবিতে কক্সবাজারে প্রতিবাদী মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার বেলা ১১টায় কক্সবাজার পৌরসভার সামনে সাধারণ শিক্ষার্থীবৃন্দ ও গ্রীন ভয়েস কক্সবাজার জেলা শাখার ব্যানারে এই কর্মসূচী পালিত হয়। এতে শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার মানুষ সংহতি জানিয়ে বক্তব্য দেন।

মানববন্ধন গ্রীন ভয়েস কক্সবাজার জেলা শাখার আহবায়ক জাবেদুল আনোয়ার এর সভাপতিত্বে

যুগ্ন -আহবায়ক শহিদুল ইসলাম সাহেদ এর পরিচালনায় অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সোহেল রানা। মানববন্ধনে বক্তারা ৬ দফা দাবি জানায়। এসব দাবি দ্রুত বাস্তবায়ন না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন বক্তারা। ৬ দফা দাবিসমূহ হলো।

১.ধর্ষণের বিচারের জন্য দ্রুত আলাদা ট্রাইব্যুনাল গঠন করতে হবে।
২.সুষ্ঠু তদন্তের ভিত্তিতে যেকোন ধর্ষণের ক্ষেত্রে সর্বোচ্চ সাজা মৃত্যুদন্ড এবং গণধর্ষণ এর ক্ষেত্রে প্রকাশ্য ফাঁসি দিতে হবে। ৩.১৮ বছরের নীচে কোন কিশোর/কিশোরী ধর্ষিত হলে তার পড়াশুনা, চিকিৎসাসহ সকল দায়ভার রাষ্ট্রের নিতে হবে। ৪.ধর্ষণ মামলা নির্দিষ্ট সময়ের মধ্যে দ্রুত বিচার ট্রাইব্যুনাল এর মাধ্যমে নিস্পত্তি করতে হবে এবং রায় দ্রুত কার্যকর করতে হবে।

৫. ধর্ষণকে জামিন অযোগ্য অপরাধ বলে ঘোষণা করতে হবে। আগামী তিন মাসের মধ্যে পূর্বে সংগঠিত সকল ধর্ষণ মামলার বিচারের কাজ নিস্পত্তি করতে হবে।
৬. কোন ধর্ষণ মামলায় প্রশাসনের কারো স্বজনপ্রীতি, গাফিলতি ধরা পড়লে অথবা টাকা নিয়ে নিষ্পত্তি করতে চাইলে কিংবা তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।
এসময় বক্তারা আরো বলেন, ধর্ষকদের কোন বাবা নেই, কোন মা নেই, কোন জাত নেই, কোন ধর্ম নেই- তাদের একমাত্র পরিচয় তারা ধর্ষক। ধর্ষকের একমাত্র শাস্তি মৃত্যুদণ্ড। জাতি, ধর্ম, বর্ণভেদে আসুন সবাই ধর্ষকের বিরুদ্ধে গণ-আন্দোলন গড়ে তুলি। আমাদের মা-বোনেরা নিরাপদে চলাফেরা করুক, আমাদের সন্তানেরা নিরাপদে বেড়ে উঠুক। এসময় প্রতিবাদী মানববন্ধনে উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস কক্সবাজার জেলার সিনিয়র সদস্য ওয়াহিদুল ইসলাম,তানবিরুল আলম তাসিব,মেহেদী হাসান রিয়াদ, সাইদুজ্জামান, সাদেক হোসাইন, সাইফুল ইসলাম,ওমর ফারুক, ইমতিয়াজ, আবুল কাসেম, শিহাব সহ গ্রীন ভয়েস সদস্য বৃন্দ , উক্ত প্রতিবাদী মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে একাত্বতা প্রকাশ করেন বিভিন্ন সামাজিক সংগঠন।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x