ঢাকাবৃহস্পতিবার , ১৩ জানুয়ারি ২০২২
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

সিনহা হত্যা মামলা: রায় ৩১ জানুয়ারি

একুশে বার্তা ডেস্ক
জানুয়ারি ১৩, ২০২২ ১০:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: মেজর অবসরপ্রাপ্ত সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার রায় আগামী ৩১ জানুয়ারি ঘোষণা করা হবে। বুধবার যুক্তিতর্ক শেষে জেলা ও দায়রা জজ মোহাম্মদ ঈসমাইল রায়ের জন্য এই সময় নির্ধারণ করেন।

আদালতে উপস্থিত আইনজীবী সূত্রে এই তথ্য পাওয়া গেছে।
সিনহা হত্যা মামলায় ৮৩ জন সাক্ষীর মধ্যে ৬৫ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। সাক্ষীদের সবাই বলেছেন, ওসি প্রদীপের নেতৃত্বে সিনহা হত্যাকা- ঘটেছে।
জানা গেছে, সাক্ষীদের সাক্ষ্য প্রদান শেষে গত ৯ জানুয়ারি যুক্তিতর্ক শুরু হয়। চারদিনের যুক্তিতর্কে প্রত্যেক আসামীদের পক্ষে-বিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়। এই সময়ে রাষ্ট্রপক্ষে এবং আসামী পক্ষের আইনজীবীরা উপস্থিত ছিলেন।
এখন সারা দেশের মানুষ অধীর আগ্রহে অপেক্ষায় আছেন, সিনহা হত্যা মামলার রায় কী হয় তার দেখার জন্য।
২০২০ সালের ৩১ জুলাই রাতে টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে তিনটি (টেকনাফে দুটি, রামুতে একটি) মামলা করে। ঘটনার পাঁচ দিন পর অর্থাৎ ৫ আগস্ট কক্সবাজার আদালতে টেকনাফ থানার বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা করেন সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। চারটি মামলা তদন্তের দায়িত্ব পায় র্যাব।
২০২০ সালের ১৩ ডিসেম্বর ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা ও র্যাব-১৫ কক্সবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খাইরুল ইসলাম।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x