ঢাকাবুধবার , ২৭ জানুয়ারি ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

সচেতন হলেই খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত হবে

একুশে বার্তা
জানুয়ারি ২৭, ২০২১ ১০:২০ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:
কোভিড পরবর্তী খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতের জন্য সচেতনতা সবচেয়ে বেশি জরুরি বলে মন্তব্য করেছেন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ।

তিনি বলেন, পুষ্টি বিষয়ে সকল জনগণ বিশেষ করে তরুণরা সচেতন হলেই পুষ্টি নিরাপত্তা অর্জন করা সম্ভব হবে। জেলার জনসংখ্যার একটা বিরাট অংশ তরুণ। এই তরুণ জনগোষ্ঠীর শক্তিকে কাজে লাগাতে হবে। পুষ্টিবিষয়ক সচেতনতা বৃদ্ধি, পুষ্টিসম্মত জীবনযাপন অনুশীলন ও কর্মসূচিতে তরুণদেরকে সম্পৃক্ত করতে পারলে পুষ্টিসমৃদ্ধ জাতি গড়ে তোলা সম্ভব হবে। বুধবার বেলা ১২ টায় বেসরকারি মানবিক উন্নয়ন সংস্থা Action Against Hunger এসিএফের প্রতিনিধিদলের সাথে সাক্ষাতকালে জেলার বর্তমান স্বাস্থ্য, পুষ্টি ও খাদ্য স্বয়ংসম্পূর্ণতা সহ কোভিড পরবর্তী সমস্যা সমাধান ও চ্যালেঞ্জ মোকাবেলার বিভিন্ন দিকসমূহের উপর গুরুত্ব অারোপ করেন।

এসময় এসিএফের চট্রগ্রাম বিভাগীয় পরিচালক মাহাদী মোহাম্মদ বলেন, এসিএফ রোহিঙ্গা জনগোষ্ঠীর পাশাপাশি কক্সবাজারের স্থানীয় জনগণের জীবনমান উন্নয়ন, খাদ্য সুরক্ষা ও পুষ্টি সেবা ও মানসিক স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে দীর্ঘদিন কাজ করছে এসিএফ। সরকার পুষ্টি নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য এসিএফ বিভিন্ন সময়োপযোগী পদক্ষেপ পালন করছে। এসিএফ ও কক্সবাজার জেলা প্রশাসনের সমন্বিত কর্ম প্রচেষ্টা অাগামীতে জেলার খাদ্য সুরক্ষা ও পুষ্টি নিশ্চিতের লক্ষ্যে কার্যকরী ভূমিকা পালন করবে।

প্রান্তিক জনগোষ্ঠীর আয়ের পথকে প্রশস্ত করা এবং সামাজিক নিরাপত্তা বেষ্টনির কর্মসূচিকে আরও শক্তিশালী করতে খাদ্য সুরক্ষা ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে কার্যকর ভূমিকা পালনে এসিএফ জেলাব্যাপী কর্মকান্ড পরিচালনা করছে বলে জানান, এসিএফের ডেপুটি ফিল্ড কো অর্ডিনেটর ইফতেখার আহমেদ খান।

এসময় উপস্থিত ছিলেন এসিএফের সিনিয়র অফিসার ( অপারেশন) হিল্লোল দাশ।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x