ঢাকাসোমবার , ৫ এপ্রিল ২০২১
  • অন্যান্য
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

সংক্রমণের হার বৃদ্ধি পেলে লকডাউনের সময় বাড়তে পারে: স্বাস্থ্যের ডিজি

একুশে বার্তা
এপ্রিল ৫, ২০২১ ৮:২৫ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক নিউজ:
সংক্রমণের হার বৃদ্ধি পেলে লকডাউনের সময় বাড়তে পারে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম। তিনি বলেন, ‘সংক্রমণের হারের ওপরই নির্ভর করবে লকডাউন বাড়বে কী না।’

সোমবার সকালে মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতাল পরিদর্শন শেষে লকডাউনের সময় আরও বাড়তে পারে কী না, সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘মানুষের জীবন রক্ষার জন্যেই লকডাউন ঘোষণা করা হয়েছে।’

খুরশীদ আলম বলেন, ‘সরকারি নির্দেশনা যারা মানবে না, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেওয়া আছে। সচেতনতা সৃষ্টির জন্যে তথ্য মন্ত্রণালয়ের সহযোগিতা নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় সারাদেশে প্রচারণা কাযর্ক্রম চালাবে।’

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আজ সোমবার থেকে সাত দিনের লকডাউন ঘোষণা করে গণপরিবহন চলাচল বন্ধের পাশাপাশি বাজার-মার্কেট, হোটেল-রোস্তোরাঁসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x