ঢাকাশুক্রবার , ২১ অক্টোবর ২০২২
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

বাংলাদেশ ব্রাহ্মণ সংসদ রামু উপজেলা’র সম্মেলন অনুষ্ঠিত

একুশে বার্তা ডেস্ক
অক্টোবর ২১, ২০২২ ১২:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

সুজন চক্রবর্তী-রামু:  বাংলাদেশ ব্রাহ্মণ সংসদ রামু উপজেলার সম্মেলন অনুষ্ঠিত হয় পবিত্র গীতা পাঠ ও মঙ্গল প্রদীপ প্রজ্বলন মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০-অক্টোবর) রামু সর্বজনীন কেন্দ্রীয় কালী মন্দির প্রাঙ্গনে সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে সম্মেলনের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন
এডভোকেট মৃনাল চক্রবর্তী আহবায়ক কক্সবাজার জেলা ব্রাহ্মণ সংসদ। প্রধান অতিথি ছিলেন, বাবুল শর্মা মাননীয় ট্রাস্টি হিন্দু ধর্মবিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। প্রধান বক্তা সনজিত চক্রবর্তী সদস্য সচিব কক্সবাজার জেলা ব্রাহ্মণ সংসদ। বিশেষ অতিথি ছিলেন সজল ব্রাহ্মণ চৌধুরী যুগ্ন আহবায়ক কক্সবাজার জেলা ব্রাহ্মণ সংসদ।

রামু উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন মল্লিক, সনজিত চক্রবর্তী সভাপতি মহেশখালী উপজেলা ব্রাহ্মণ সংসদ। প্রদীপ ভট্টাচার্য নির্বাহী সভাপতি ব্রাহ্মণ সংসদ রামু উপজেলা।উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুবীর চৌধুরী বাদল। সঞ্চালনা করেন সাংবাদিক সুজন চক্রবর্তী উদ্বোধনী বক্তব্যে রাখেন মৃণাল কান্তি চক্রবর্তী একটি বৈদিক বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি জানিয়ে তিনি বলেন, ‘অষ্টম শ্রেণী পর্যন্ত হিন্দু শিক্ষার্থীদের সংস্কৃতি শিক্ষা প্রধান ও পুরোহিতদের প্রশিক্ষণ উপর গুরুত্ব দিতে হবে। তিনি আরো বলেন ব্রাহ্মণদের সার্বিক পরিস্থিতি নিরাপত্তা কেউ সমস্যায় পড়লে আমাদের সঙ্গে যোগাযোগ করবেন।

সহযোগিতা করার অব্যাহত থাকবে’। সম্মেলনের বিশেষ অতিথি তপন মল্লিক বলেন, ব্রাহ্মণ সংসদ গঠন করা হয়েছে সারাদেশে ছড়িয়ে ছিঁটিয়ে থাকা ব্রাহ্মণ সমাজকে একত্রিত এবং ধর্মীয় শিক্ষার উন্নয়নে সনাতন ধর্মাবলম্বীদের জাগ্রত করতে। ব্রাহ্মণরা জাগ্রত হলেই সনাতন ধর্মাবলম্বীরা জাগ্রত হবে। তাই আমরা সবাই মিলেমিশে ব্রাহ্মণ সংসদকে এগিয়ে নিয়ে যেতে হবে। রামু উপজেলা পূজা উদযাপন পরিষদ পক্ষ থেকে সার্বিক সহযোগিতা সর্বদা পাশে থাকবেন বলে জানান।
সম্মেলনের প্রধান বক্তা সনজিত চক্রবর্তী বক্তব্যে বলেন, দেশের সকল ব্রাহ্মণদের একতাবদ্ধ করে ব্রহ্ম ও হিন্দু সমাজকে জাগ্রত করাই তাদের মূল্য লক্ষ্য। এছাড়া তিনি এ সময় ব্রাহ্মণদের প্রশিক্ষণ ও সাধনার মাধ্যমে ব্রাহ্মত্ব অর্জনের বিষয়ে গুরুত্ব দেন, ‘সারাদেশের ব্রাহ্মণদের একতাবদ্ধ করতে এই প্রথম ব্রাহ্মণদের একটি সংগঠন করা হল। বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে কমিটি গঠন করে সংগঠনটি তৃনমূল পর্যায়ে পৌঁছে দেওয়া হবে। বাংলাদেশের বসবাসরত ব্রাহ্মণরাই এই সংগঠনের সদস্য।’

প্রধান অতিথি মাননীয় ট্রাস্টি বাবুল শর্মা বক্তব্যে বলেন, সকল ব্রাহ্মণদের একতাবদ্ধ করে ব্রহ্ম ও হিন্দু সমাজকে জাগরণের করাই ব্রাহ্মণ সংসদের মূল লক্ষ্য। ব্রাহ্মণদের প্রশিক্ষণ ও সাধনার মাধ্যমে ব্রহ্মত্ব অর্জনের বিষয়ে গুরুত্ব দেন তিনি সনাতনী সম্প্রদায়ের সম্প্রীতি রক্ষায় বৃহত্তর এই সংগঠনের নেতারা মিলেমিশে একাকার হয়ে কাজ করবেন। তিনি আরো বলেন পুরোহিতদের প্রশিক্ষণ এবং ভাতা দেয়ার ওপর গুরুত্বারোপ করেন সর্বদাই সহযোগিতা থাকবে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থাকবে। সম্মেলনের দ্বিতীয় অংশে ব্রাহ্মণদের সম্মেলনে সর্ব সম্মতিক্রমে রামু উপজেলার নব গঠিত কমিটি ঘোষনা করা হয়।

এতে নবনির্বাচিত সভাপতি সুবীর চৌধুরী বাদল ও সাধারণ সম্পাদক সাংবাদিক সুজন চক্রবর্তী নির্বাহী সভাপতি প্রদীপ ভট্টাচার্য , সহ-সভাপতি মনোজ চক্রবর্তী,, যুগ্মসাধারণ সম্পাদক সুধন চক্রবর্তী, অর্থ সম্পাদক মাস্টার তড়িৎ চক্রবর্তী, সহ অর্থ সম্পাদক অভি চক্রবর্তী,সাংগঠনিক সম্পাদক শিমুল চক্রবর্তী সহ-সাংগঠনিক সম্পাদক সৌমিক চৌধুরী প্রাচীর,সহ নির্বাচিত করে আংশিক কমিটি অনুমেদন দেওয়া হয় এবং এক সপ্তাহ মধ্যের ৩১ জন বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্রাহ্মণ সংসদের নেতৃবৃন্দ উপস্থিতে হারাধন চক্রবর্তী রাজারকুল,কাজল ব্রাহ্মণ চৌধুরী ,গৌরাঙ্গ চক্রবর্তী রামকুট তীর্থধাম, প্রদীপ ভট্টাচার্য রামকুট তীর্থধাম, রনি মুখার্জী ,
দেবাশীষ চক্রবর্তী, সজীব চক্রবর্তী, দীপন চক্রবর্তী ,অঞ্জন চক্রবর্তী টুটুল ,অভি চক্রবর্তী গর্জনীয় ,জনি মুখার্জী ,সুজয় চক্রবর্তী। সহ আরো নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x