ঢাকারবিবার , ৯ অক্টোবর ২০২২
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

বাপা মহেশখালী আঞ্চলিক শাখার পেকুয়া প্রতিনিধি সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
অক্টোবর ৯, ২০২২ ১২:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

 আমিনুল ইসলাম বাহার, পেকুয়া: কক্সবাজারের পেকুয়ায় বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) মহেশখালী আঞ্চলিক শাখার পেকুয়া প্রতিনিধিদের পরিবেশ বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ অক্টোবর) বিকাল ৪ টার দিকে উপজেলার আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজারের গ্রীন বার্ড রেষ্টুরেন্ট এন্ড কনভেনশন হলে এ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে দেলোয়ার হোছাইনের প্রয়োজনায় উপজেলার গুরুত্বপূর্ণ স্থান নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শনী ভিড়িও প্রজেক্টের মাধ্যের দেখানো হয়। সভায় সংবাদকর্মী আব্দুল মামুন ফারুকী’র পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে বীর মুক্তিযোদ্ধা এডভোকেট কামাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাপা মহেশখালী আঞ্চলিক শাখার সভাপতি মোছাদ্দেক ফারুকী। অনুষ্টানে সি আর এম হাশমত আলীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক জালাল উদ্দীন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সালাহউদ্দিন এম.এ, (বাপা) মহেশখালী আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক।

সভায় আরো বক্তব্য রাখেন মাষ্টার জয়নাল আবেদীন,মাষ্টার নুরুল আমিন, দেলোয়ার হোছাইন, তারেকুল ইসলাম, আলাউদ্দিন আলো, সংবাদকর্মী আমিনুল ইসলাম বাহার, নজরুল জাফর। সভায় বক্তারা বলেন , পেকুয়ার ব্যস্ততম খাল, কহলখালী খাল, ভোলা খাল, রুপাই খাল দখল করে প্রভাবশালী ভূমিদস্যুরা নানা স্থাপনা তৈরী করে নদী জবর দখল করে গিলে খাচ্ছে। উপজেলার তিনটি পাহাড়ী ইউনিয়নের গাছপালা উজাড় করে ধ্বংস করেছে পাহাড় ও সবুজ বেষ্টনী। আগামীতে সুন্দর বাস যোগ্য বাংলাদেশ গড়ায় কাজ করার প্রতিশ্রুতি দেওয়া হয়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উজানটিয়ার ইউপি সদস্য জমির উদ্দিন, হিন্দু,বৌদ্ধ ঐক্য পরিষদের পেকুয়ার সভাপতি প্রদীপ কুমার সুশীল,সংবাদকর্মী হুমায়ন কবির,ব্যবসায়ী আবুল বশরও আকতার হোসেন প্রমূখ।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x