ঢাকাবৃহস্পতিবার , ২৯ সেপ্টেম্বর ২০২২
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

পেকুয়া থানা কর্তৃক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

একুশে বার্তা ডেস্ক
সেপ্টেম্বর ২৯, ২০২২ ১:৩৫ অপরাহ্ণ
Link Copied!

আলাউদ্দীন আলো: কক্সবাজারে পেকুয়ায় আসন্ন দুর্গাপুজা সুন্দর ও নিরাপদে পূজা উদযাপনের লক্ষ্যে এক সম্প্রীতি সমাবেশের আয়োজন করা হয়।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকাল ৩ টায় পেকুয়া থানা কম্পাউন্ডে পুলিশ পরিদর্শক (ওসি) মোঃ ফরহাদ আলীর সভাপতিত্বে ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ তাজ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্টিত সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চকরিয়া-পেকুয়া সার্কেলের জৈষ্ট সহকারী পুলিশ সুপার জনাব মোঃ তফিকুল আলম সল।অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন পেকুয়া থানার ইবাদত খানার হাফেজ মোঃ মনির উদ্দিন ও গীতা পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা অজিত দেব নাথ।

এসময় বক্তব্য রাখেন হাফেজ মাওলানা আবদুল কাইয়ুম, মাওলানা মনির উল্লাহ,আনন্দ রায় শর্মা,সুমন বিশ্বাস। বক্তারা তাদের বক্তব্যে সামাজিক সম্প্রীতির কথা মাথায় রেখে নিজ নিজ ধর্ম পালন করতে এবং অন্যান্য ধর্মাবলম্বীদেরকেও তাদের ধর্ম পালন করার পরিবেশ সৃষ্টি করতে আহবান জানান। প্রধান অতিথির বক্তব্যে জৈষ্ট সহকারী পুলিশ সুপার, চকরিয়া-পেকুয়া সার্কেল মোঃ তফিকুল আলম বলেন, ইসলাম একটা শান্তির ও সর্বাপেক্ষা আধুনিক ধর্ম।

অন্য ধর্মাবলম্বীদের উপর হামলা, কুটুক্তি কিংবা নিন্দা এবং তাদের ধর্মীয় কাজে বিঘ্ন সৃষ্টি করা কখনো ইসলামের শিক্ষা হতে পারে না। বক্তব্যে তিনি সকল ধর্মের, বর্ণের ও শ্রেণী-পেশার মানুষকে কাঁধে কাধ মিলিয়ে এক যোগে সৌহার্দপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ আচরণের মাধ্যমে সামাজিক সম্প্রীতি রক্ষা করার জন্য উদাত্ত আহবান জানান।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে সভাপতি ও পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (ওসি) মোঃ ফরহাদ আলী বলেন, আইন প্রয়োগের মাধ্যমে কখনো সর্বত্রে সামাজিক সম্প্রীতি রক্ষা করা যাবে না। আপনারা যে যে অবস্থানে আছেন সে অবস্থান থেকে যদি সম্মিলিতভাবে আন্তরিকতা দিয়ে চেষ্টা করেন তবেই সামাজিক সম্প্রীতি মজবুত করা সম্ভব। তিনি বক্তব্যে কঠোর হুশিয়ারি দিয়ে বলেন আসন্ন দুর্ঘা পুজায় যারা যে বা যারা কোনো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে চাইবে, তাদের শক্ত হাতে দমন করা হইবে।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x