ঢাকাশনিবার , ৩১ অক্টোবর ২০২০
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

পুলিশের প্রতি জনগণের আস্থা বৃদ্ধি পেয়েছে -তালুকদার আব্দুল খালেক

একুশে বার্তা
অক্টোবর ৩১, ২০২০ ৭:২২ অপরাহ্ণ
Link Copied!

জিয়াউল ইসলাম:
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, পুলিশ বাহিনীকে স্বাধীনভাবে কাজ করতে দিতে হবে। কোন চাপ সৃষ্টি করা যাবে না। পুলিশের প্রতি জনগণের আস্থা বৃদ্ধি পেয়েছে। অন্যায়ভাবে কোন নিরীহ জনগণ হয়রানির শিকার না হয় সে দিকে আইনশৃঙ্খলা বাহিনীর নজর রাখতে হবে। তিনি বলেন, দেশ ও জনগণের প্রতি পুলিশ বাহিনীর দায়বদ্ধতা রয়েছে।

তিনি আজ (শনিবার) সকালে খুলনা বয়রাস্থ মেট্রোপলিটন পুলিশ লাইন সম্মেলনকক্ষে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। পুলিশিং ডের এবারের প্রতিপাদ্য ‘মুজিববর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র’।

মেয়র বলেন, বর্তমান সরকারের শক্ত অবস্থানের কারণে দেশের আইনশৃঙ্খলার উন্নতি হয়েছে। পুলিশ ও জনগণের মধ্যে সুসম্পর্ক থাকলে দেশের আইনশৃঙ্খলা ভাল থাকবে। সন্ত্রাস ও মাদক কারবারিদের সাথে কোন আপোষ হবে না। মাদক সমাজকে একবারে শেষ করে দেয়। সন্ত্রাস ও মাদক কারবারিদের শিকড় উৎপাটন করা হবে। তিনি বলেন, সন্ত্রাস, মাদক, চাঁদাবাজ ও নারী ধর্ষণকারী যে দলের হোউক কোন ছাড় নয়। ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করতে হলে আইনশৃঙ্খলার আরো উন্নতি করতে হবে। দেশের উন্নয়নের প্রধান কারিগর হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনার বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার। স্বাগত জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) এসএম ফজলুল রহমান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মোঃ মাহবুব হাকিম, খুলনা পুলিশ টেনিং সেন্টারের ডেপুটি কমান্ড্যান্ট মোঃ হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ মোঃ আব্দুল আহাদ, খুলনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. গোলাম কুদ্দুস, সরকারি বিএল কলেজের অধ্যক্ষ কেএম আলমগীর হোসেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, মহানগর কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি ডাঃ একেএম কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ সৈয়দ আলী, ২৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফকির সাইফুল ইসলাম, কেসিসি’র সংরক্ষিত মহিলা কাউন্সিলর পারভীন আক্তার এবং আমেনা হালিম বেবি।

অনুষ্ঠানে মেয়র কমিউনিটি পুলিশিং-এ বিশেষ অবদানের জন্য দুই জন পুলিশিং সদস্য এবং পুলিশে বিশেষ অবদানের জন্য দুই জন পুলিশ সদস্যদের মাঝে সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান করেন।

এর আগে মেয়র তালুকদার আব্দুল খালেক বেলুন উড়িয়ে এবং কেক কেটে পুলিশিং ডে উদ্বোধন করেন।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x