ঢাকামঙ্গলবার , ১ মার্চ ২০২২
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

ডায়াবেটিস রোগ নিয়ন্ত্রণে সমন্বিত প্রয়াস দরকার: জাতীয় রোগী কল্যাণ সোসাইটি

স্টাফ রিপোর্টার
মার্চ ১, ২০২২ ৩:৫০ অপরাহ্ণ
Link Copied!

মুহাম্মদ সাইফুল ইসলাম, ফেনীঃ ২৮ ফেব্রুয়ারি ফেনীতে ডায়াবেটিস সচেতনতা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে জাতীয় রোগী কল্যাণ সোসাইটি।
ডায়াবেটিস রোগ সম্পর্কে জনগণকে সচেতন করে তোলার লক্ষ্যে ১৮ কোটি মানুষের সুচিকিৎসার বাস্তবায়নের একমাত্র সংগঠন জাতীয় রোগী কল্যাণ সোসাইটি। ফেনী জেলা শাখার পক্ষ থেকে ডায়াবেটিস সচেতনতা ২০২২ জাতীয় রোগী কল্যাণ সোসাইটির কেন্দ্রীয় উপদেষ্টা ডা.শাহাদাৎ হোসাইন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রোগী কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট গবেষক ডা.মুহাম্মাদ মাহতাব হোসাইন মাজেদ।
উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রোগী কল্যাণ সোসাইটির ফেনী জেলা শাখার উপদেষ্টা ও সাপ্তাহিক স্বদেশ পএ সম্পাদক  সাংবাদিক এন এন জীবন,
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় রোগী কল্যাণ সোসাইটি ফেনী জেলা শাখার উপদেষ্টা ও সাপ্তাহিক আজকের প্রতিক্রিয়ার প্রধান সম্পাদক
সাংবাদিক এবি এম নিজাম উদ্দিন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় রোগী কল্যাণ সোসাইটির কেন্দ্রীয় সদস্য মুহাম্মাদ নোমান আহমদ,জাতীয় রোগী কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা সদস্য মুহাম্মাদ সাইফুল ইসলাম চৌধুরী, শেখ কামাল।
জেলা সদস্য নূরুল হুদা রাসেল মিয়াজীর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন জেলা শাখার সদস্য মুহাম্মাদ রফিকুল ইসলাম,আনোয়ার হোসাইন সুমন কমলনগরী, মাওলানা ওমর ফারুক,  মুহাম্মাদ ইব্রাহীম রিয়াদ সহ জেলা শাখার নেতৃবৃন্দ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ডায়াবেটিস নিয়ন্ত্রণে সমন্বিত প্রয়াস দরকার।
ডায়াবেটিস রোগ কিংবা ডায়াবেটিক রোগী—কোনোটিই এখন বাংলাদেশের মানুষের কাছে অপরিচিত নয়। প্রায় প্রতিটি পরিবারেই ঢুকে গেছে ডায়াবেটিস। তবে রোগের পরিচয় যেমন মিলেছে, তেমনি এর চিকিৎসার পথও মানুষ চেনে। বাংলাদেশে এই ডায়াবেটিস চিকিৎসার পথ চেনানোর নায়ক হিসেবে ভূমিকা রেখেছেন ডা. মোহাম্মদ ইব্রাহিম। বিশেষ করে এখন দেশের ডায়াবেটিস সেবার প্রাণকেন্দ্র হিসেবে অধিকতর পরিচিত ঢাকার শাহবাগে বারডেম হাসপাতাল যেমন মানুষ সহজেই চেনে, তেমনি রাজধানীর বিভিন্ন এলাকাসহ দেশের প্রায় প্রতিটি অঞ্চলে ছড়িয়ে-ছিটিয়ে আছে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সদস্য বিভিন্ন ডায়াবেটিস সেবা কেন্দ্র। প্রতিদিন এখান থেকে মানুষ ডায়াবেটিসসংক্রান্ত সেবা পাচ্ছে। এই বাংলাদেশ ডায়াবেটিক সমিতির (বারডেম) প্রতিষ্ঠাতা অধ্যাপক ডা. মোহাম্মদ ইব্রাহিম, যিনি একাধারে জাতীয় অধ্যাপক ছিলেন।ডা.ইব্রাহিম সাহেবের  অবদান অবিস্মরণীয়।তাই জাতীয় রোগী কল্যাণ সোসাইটি রোগীদের অধিকার নিয়ে কাজ করে হিসেবে আজকের এই আয়োজন।
জাতীয় রোগী কল্যাণ সোসাইটির পক্ষ থেকে ঢাকা, ফেনী,কক্সবাজার, চট্টগ্রাম ডায়াবেটিস সচেতনতা দিবস পালিত হয়েছে।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x