ঢাকাশুক্রবার , ২৪ ডিসেম্বর ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

খুটাখালী ইউপি চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে সর্বোচ্চ শিক্ষিত ব্যক্তি আলহাজ্ব অধ্যক্ষ এসএম মনজুর

একুশে বার্তা ডেস্ক
ডিসেম্বর ২৪, ২০২১ ১১:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

সেলিম উদ্দীন:কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে শেষ মুহূর্তে ভোটারদের মধ্যে চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। শেষ সময়ে চেয়ারম্যান প্রার্থীরা মন জয় করতে দ্বারে দ্বারে ঘুরছেন। এমনই একজন প্রার্থী আলহাজ্ব অধ্যক্ষ এসএম মনজুর। তাকে নিয়ে খুটাখালী ইউনিয়নের জনসাধারণের মাঝে ব্যাপক আগ্রহ পরিলক্ষিত হচ্ছে।

যিনি ১৯৬১ সালে খুটাখালীর এক মুসলিম পরিবারে জম্ম গ্রহন করেন। ১৯৭৬ সালে খুটাখালী উচ্চ বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে মাধ্যমিক ও ১৯৭৮ সালে চট্টগ্রাম সরকারী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক এ ছাত্রনেতা বর্তমানে খুটাখালী ইউনিয়ন বিএনপি’র উপদেষ্টা ও রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ যে, তিনি ১৯৮২ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রাজনীতি বিজ্ঞানে বিএসএস (সম্মান) ও ১৯৮৪ সালে এমএসএস ডিগ্রি এবং ১৯৯০ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এলএলবি ডিগ্রি ও নায়েম থেকে প্রশাসনিক ব্যবস্থাপনার উপর ডিগ্রি অর্জন করেন।

এছাড়া ১৯৮৪ সালে চকরিয়া সরকারী বিশ্ববিদ্যালয় কলেজে রাজনীতি বিজ্ঞানে প্রভাষক ও ২০০১ সালে একই কলেজে সহকারী অধ্যাপক এবং ২০০২ সালে চকরিয়া মহিলা বিশ্ববিদ্যালয়ে অধ্যক্ষ হিসাবে যোগদান করে ১৯ বছর সততার সাথে দায়িত্ব সস্পন্ন করে অবসর গ্রহন করেন।

এলাকার জনসাধারণের মতে এবার খুটাখালী ইউনিয়নের যতোগুলো চেয়ারম্যান প্রার্থী তাদের মধ্যে সবচেয়ে উচ্চ শিক্ষিত ও যোগ্য প্রার্থী আলহাজ্ব অধ্যক্ষ এসএম মনজুর।

এলাকায় তার নানামুখী কর্মকাণ্ডের কারণে সমাজের মানুষ তাকে ভালবাসেন। এলাকার মানুষের আলাপচারিতায় একজন সৎ ও যোগ্য নেতৃত্বের কথা উঠলে সর্বাগ্রে তার নামটি উঠে আসছে।

খুটাখালী ইউনিয়নের প্রতিটি গ্রামের উন্নয়নের চাকা সচল রাখতে ও সুখে দুঃখে মানুষের পাশে দ্বাঁড়িয়েছেন খুটাখালী ইউনিয়নের কৃতি সন্তান আলহাজ্ব অধ্যক্ষ এসএম মনজুর। যিনি সব সময় মানুষের কল্যানে নিজেকে নিয়োজিত রাখেন বলে দাবি ভোটারদের।

অনুসন্ধানে জানা যায় যে আলহাজ্ব অধ্যক্ষ এসএম মনজুর ছাত্র জিবন থেকেই নানা রকম সামাজিক উন্নয়ন কাজের সাথে জড়িত। তিনি কিশলয় স্কুলের প্রতিষ্টাতা সদস্য ও কিশলয় বালিকা স্কুলের প্রতিষ্টাকালীন সংগঠক। যার মাধ্যমে এলাকার শিক্ষা, ও আর্থ সামাজিক উন্নয়নে অবদান রাখেন।

আলহাজ্ব অধ্যক্ষ এসএম মনজুর বলেন, আমি এই ইউনিয়নের মানুষের সুখে দুঃখে সবসময় পাশে থাকতে চাই। আমার যতটুকু সামর্থ্য আছে তা দিয়ে সকলের উপকার করতে, মা মাটি ও মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই। এই প্রত্যাশা করে তিনি সর্বস্তরের জনগণের কাছে আনারস মার্কায় ভোট চেয়ে সকলের নিকট দোয়া প্রার্থনা করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ৯০ দশকের স্বৈরাচার বিরোধী আন্দোলন কক্সবাজার জেলা ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও ব্যবসায়ী পরিবার থেকে উঠে আসা আলহাজ্ব অধ্যক্ষ এসএম মনজুর এর পিতা পেশায় একজন ব্যবসায়ী ছিলেন। তারই ভাই বাহাদুর হক কিশলয় স্কুলের সহকারী প্রধান শিক্ষক ছিলেন। ছোট ভাই এসএম জাহাঙ্গীর কিশলয় বালিকা স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে আসছেন।

এলাকার মানুষের কাছে জানা যায়, অালহাজ্ব অধ্যক্ষ এসএম মনজুর একজন জনপ্রতিনিধির মতোই সর্বক্ষণ মানুষের পাশে থেকেছেন, জনতার কাতারে নিজকে বিলিন করে দিয়েছেন। উন্নয়নের জন্য কাজ করেছেন। এলাকার গরীব অসহায় বয়স্ক নারী-পুরুষ ও প্রতিবন্ধীদের মাঝে মনবতার হাত বাড়িয়েছেন। সমাজের উন্নয়ন মূলক বিভিন্ন কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত রেখেছেন। সাধারণ মানুষের মুখে মুখে তার হাজারও উপকারের কথা শোনা যায়।

ইউনিয়নের একাধিক বাসিন্দা বলেন, গরিব ও মেহনতি মানুষের সুখে দুঃখে সব সময় মনজুর ভাই পাশে দাঁড়ান। তিনি একজন সাধারণ পরিবারের সন্তান। তাকে আমরা সকলেই ভালোবাসি,চেয়ারম্যান হিসেবে আমরা তাকেই চাই। আনারস মার্কা বিপুল ভোটে বিজয়ী হবে মনে করছেন স্থানীয়রা।

তারা বলেন,আমাদের প্রিয় একজন মানুষ ও ত্যাগি নেতা মনজুর ভাই। তার দ্বারা সমাজের মানুষের উপকার হচ্ছে প্রতিনিয়ত। সে দিন-রাত মানুষের সেবায় নিয়োজিত থাকে। তিনি শিক্ষিত ও ভদ্রলোক। আমাদের সাধারণ মানুষের দাবি আমরা চেয়ারম্যান হিসেবে মনজুর ভাইকেই নির্বাচিত করবো। কারন, আমাদের সুখে দুঃখে সব সময় পাশে থাকেন যিনি তিনি মনজুর ভাই। তার দ্বারা সমাজের উন্নয়ন হবেই।
আমরা দেখেছি সাধারণ মানুষের উপকারে মনজুর ভাই সর্বদা কাজ করেন। এমন সৎ ব্যক্তিই চেয়ারম্যান হবার যোগ্যতা রাখে।

জানতে চাইলে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব অধ্যক্ষ এসএম মনজুর বলেন, রাজনীতি বিজ্ঞানে ডিগ্রি করেছি। বিজ্ঞানে মূলত মানুষ সম্পর্কে ই বিস্তারিত জানতে সাহায্য করে আর যেহেতু ইউনিয়ন পরিষদ একটি গ্রাম্য আদালত তাই মানুষের ন্যায় বিচার নিশ্চিত করতে আইন এর উপর ও ডিগ্রি নিয়েছি।

তিনি বলেন, আমি আমার জীবনের সব সময় টুকু অসহায় মানুষের কল্যানে কাজ করতে চাই। আমার সবটুকু শ্রম দিয়ে খুটাখালী ইউনিয়নকে একটি আদর্শ ও আধুনিক ইউনিয়নে রুপান্তর করতে সবার কাছেই সহযোগীতা, দোয়া এবং ভোট চাই। আমি আশা করি খুটাখালীর জনগন সেই সম্মান রক্ষায় আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবেন।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x