ঢাকারবিবার , ২১ মার্চ ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজারে ম্যাজিস্ট্রেট চলে গেলেই সৈকতে জমছে মাস্কের স্তূপ

একুশে বার্তা
মার্চ ২১, ২০২১ ১০:১০ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:
সৈকতের শহর কক্সবাজারে মাস্ক ব্যবহারে প্রশাসনের নির্দেশনা কোনোভাবেই মানছেন না পর্যটকরা। তবে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালালে বেড়ে যায় মাস্কের ব্যবহার। কিন্তু না থাকলে সেই আগের অবস্থা। পর্যটকদের মুখে থাকে না মাস্ক। পড়ে থাকে বালিয়াড়ির যেখানে সেখানে।

কামরুল হাসান, পেশায় একজন লাইফ গার্ডকর্মী। কিন্তু সৈকতে পর্যটকদের সমুদ্র স্নানে নিরাপত্তার পাশাপাশি এখন বালিয়াড়িতে কুড়িয়ে বেড়ান পর্যটকদের ফেলে দেয়া মাস্ক। সম্প্রতি পর্যটকদের মাস্ক ব্যবহারে প্রশাসনের কড়াকড়িতে বালিয়াড়িতে ফেলে দেয়া ব্যবহৃত মাস্কের ছড়াছড়িতে নিজ দায়িত্বে এই কাজ করছেন তিনি। দুই মিনিটে তিনি কুড়িয়েছেন ৩ শতাধিক মাস্ক।
মাস্ক ব্যবহার নিশ্চিতের জন্য সৈকতে মাইকিং করছে জেলা প্রশাসন। সাথে চলছে নির্বাহী ম্যাজিস্ট্রেটের অভিযান। অভিযানে দেখা যায় পর্যটকদের মুখে মাস্ক। কিন্তু ম্যাজিস্ট্রেট যাওয়ার এক মিনিটের পর একই স্থানে দেখা যায় অনেকের মুখে মাস্ক নেই।

তবে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জানালেন, সতর্ক করার পরও পর্যটকরা মাস্ক ব্যবহার না করেন তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া সুলতানা বলেন, ‘আমরা মাইকিংয়ের মাধ্যমে জানাচ্ছি যাতে সবাই মাস্ক ব্যবহার করে। এবং ব্যবহৃত মাস্ক যেন নির্দিষ্ট ডাস্টবিনে ফেলে।’
সৈকতে পর্যটকদের স্বাস্থ্যবিধি মানাতে ও মাস্ক ব্যবহার নিশ্চিতে কাজ করছেন জেলা প্রশাসনের ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x