ঢাকাবৃহস্পতিবার , ১০ ফেব্রুয়ারি ২০২২
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজারে পরিবেশ বিপর্যয় রোধে কাজ করবে সবুজ আন্দোলনের নবগঠিত জেলা কমিটি

একুশে বার্তা ডেস্ক
ফেব্রুয়ারি ১০, ২০২২ ৫:৪০ অপরাহ্ণ
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি: পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন সারা বাংলাদেশে পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরিতে কাজ করছে। বাংলাদেশে পর্যটকদের বিনোদনের প্রধান প্রাণকেন্দ্র কক্সবাজার জেলা। কক্সবাজারের পরিবেশ বিপর্যয় রোধে কাজ করবে নবগঠিত সবুজ আন্দোলন জেলা আহ্বায়ক কমিটি।

গতকাল ৯ ফেব্রুয়ারি সবুজ আন্দোলন কক্সবাজার জেলা আহ্বায়ক কমিটির অনুমোদন দেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার এবং মহাসচিব মহসিন সিকদার পাভেল। বিশিষ্ট ব্যবসায়ী ও উখিয়া বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব কলেজের অধ্যাপক নুরুল আমিন সিকদার ভুট্টোকে আহ্বায়ক ও কক্সবাজার চেম্বার অফ কমার্স ইন্ডাস্ট্রিজের পরিচালক আজাদ ইসলামকে সদস্য সচিব করে ২৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়। যুগ্ম আহ্বায়ক হিসেবে আছেন মোঃ জসিম উদ্দিন, আমানুল হক বাবুল, মোঃ নাজিম উদ্দিন, লায়ন ফাতেমা আনকিছ ডেইজি, তোফায়েল আহমেদ, আব্দুল হক কোম্পানি, মোহাম্মদ ইউনুস, আলহাজ্ব রেজাউল করিম নোমান। অন্যান্য সদস্যরা হলেন শাহেনা আক্তার পাখি, সাঈদ মুহাম্মদ আনোয়ার, গোলাম আরিফ লিটন, সাইফ উদ্দিন সাইফি, ডালিয়া জামান, মনসুর আলম, মাইনুল হোসাইন, সরওয়ার কামাল, আশরাফুল ইসলাম, জাহিদুল ইসলাম কায়সার, দিদারুল আলম, মনসুর আলম, হোবাইব সজীব, মোঃ নূরুল কবির।

নবনির্বাচিত আহ্বায়ক তার বক্তব্যে বলেন, আমাকে আহ্বায়ক নির্বাচিত করায় সবুজ আন্দোলন পরিচালনা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদকে ধন্যবাদ জানাচ্ছি। কক্সবাজার জেলার পরিবেশ বিপর্যয় রোধে মাঠে থাকবে সবুজ আন্দোলন। রোহিঙ্গা অনুপ্রবেশের ফলে ব্যাপক পরিবেশ বিপর্যয় হচ্ছে। অবৈধভাবে পাহাড় কাটা, সমুদ্র সৈকতের পরিছন্নতা কর্মসূচি, বন্যপ্রাণী সংরক্ষণ, সেন্টমার্টিনের পরিবেশ বিপর্যয় রক্ষায় কার্যকরী পদক্ষেপ গ্রহণ সহ সকল রকম পরিবেশ বিপর্যয় রোধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলা হবে।

সদস্য সচিব আজাদ ইসলাম বলেন, কমিটির সকল নেতৃবৃন্দের সহযোগিতার মাধ্যমে প্রশাসনকে সাথে নিয়ে পরিবেশ বিপর্যয় রোধে কাজ করব। বিশেষ করে বৃক্ষরোপণ কর্মসূচি, শিশু ও নারী স্বাস্থ্য সুরক্ষা, অবৈধ খাল দখল রক্ষায় কাজ করব।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x