ঢাকামঙ্গলবার , ১০ আগস্ট ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

কক্সবাজারে খুলছে হোটেল-মোটেল, সৈকত-পর্যটনকেন্দ্রে যেতে মানা

একুশে বার্তা
আগস্ট ১০, ২০২১ ৯:২১ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিবেদক: করোনার দ্বিতীয় ঢেউয়ে সারাদেশে বিধিনিষেধ আরোপ করায় বন্ধ হয়ে যায় কক্সবাজারের হোটেল-মোটেল-রেস্তোরাঁ ও পর্যটন স্পট। ১ এপ্রিল থেকে শুরু হওয়া এ নিষেধাজ্ঞা বুধবার (১১ আগস্ট) থেকে উঠে যাচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে সবকিছু শুরু হলেও কক্সবাজার সৈকত ও অন্যান্য পর্যটন স্পটে যেতে নিষেধাজ্ঞা অব্যাহত রেখেছে প্রশাসন। স্বাস্থ্যবিধি মেনে হোটেল-মোটেল খোলা হলেও হোটেল কক্ষ ভাড়া দেয়া যাবে না পর্যটকদের।

কক্সবাজার জেলা প্রশাসন বলছে, শুধু জীবন ও জীবিকার তাগিদে যারা কক্সবাজার আসবেন তাদেরই রাখা যাবে এসব হোটেল-মোটেল। কক্সবাজারে আগতরা কোনোভাবেই সমুদ্র সৈকতে নামতে পারবেন না। দর্শনীয় স্থানগুলোতেও যেতে পারবেন না।

মঙ্গলবার (১০ আগস্ট) বিকেলে কক্সবাজার জেলা প্রশাসনের সঙ্গে পর্যটন ব্যবসায়ীদের বৈঠকে এমন সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন পর্যটন সংশ্লিষ্টরা।

কক্সবাজার হোটেল-মোটেল অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কলিম উল্লাহ কলিম বলেন, ‘প্রশাসন থেকে আমাদের জানানো হয়েছে স্বাস্থ্যবিধি মেনে একটি হোটেলের অর্ধেক কক্ষ ভাড়া দেয়া যাবে। কোনোভাবেই পর্যটককে কক্ষ ভাড়া দেয়া যাবে না। যারা কক্সবাজার আসবেন তাদের পর্যটন স্পটে যেতে বারণ করতে হবে। বিজ্ঞাপন প্রচার করা যাবে না।’

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) আমিন আল পারভেজ বলেন, গত ২৪ জুন পর্যটন সংশ্লিষ্টদের সঙ্গে আমাদের বৈঠক হয়। ওই বৈঠকের সিদ্ধান্তের আলোকেই এ সিদ্ধান্তগুলো গৃহীত হয়েছে।

তিনি আরও বলেন, ‘জরুরি কাজে যারা কক্সবাজার আসবেন শুধু তাদেরই হোটেলে রাখা যাবে। আগতরা পর্যটন স্পটগুলোতে যেতে পারবেন না। বিষয়টি প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চভাবে নিশ্চিত করা হবে।’

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x