ঢাকাবৃহস্পতিবার , ৩ মার্চ ২০২২
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম

পেকুয়ায় সড়ক নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম

স্টাফ রিপোর্টার
মার্চ ৩, ২০২২ ৯:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

আমিনুল ইসলাম বাহার, পেকুয়াঃ কক্সবাজারের পেকুয়ায় নিম্নমানের ইট দিয়ে সড়ক সংষ্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে উপজেলার শিলখালী ইউপির ৯ নং ওয়ার্ডের এমইউপি আবদু সামাদের বিরুদ্ধে। তিনি তারাবুনিয়া পাড়ার লাল মোহাম্মদের পুত্র।

২ মার্চ (বুধবার) সরেজমিনে গিয়ে দেখা যায়, ইউপির পেঠান মাতবরপাড়া সড়কের এল জি এস পি রোড আরসিসি দ্বারা উন্নয়নের জন্য ১ লক্ষ ৭০ হাজার টাকা বরাদ্দ দেয় ইউনিয়ন পরিষদ এলজিএসপি। সম্প্রতি তিনি ওই নিমার্ণ কাজ শুরু করার জন্য বরাদ্দের টাকা আত্মসাৎ করতে বৈদ্যমুড়া সড়কের ইট তুলে এনে এবং আরকিছু নিম্নমানের ইট ব্যবহার করে যেমনতেমন ভাবে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন। এ নিয়ে সচেতনমহলে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, এ সড়কটি দীর্ঘ দিন ধরে অবহেলিত ও উন্নয়ন বঞ্চিত থাকলেও পর্যায়ক্রমে সড়ক সংস্কার হচেছ। কিন্তু কিছু দূর্ণীতিবাজদের কাছে সড়ক সংস্কারের বরাদ্দ আত্মসাৎ করতে মরিয়া। যার কারণে বার বার এ সড়ক সংস্কার করতে অনিয়মের অভিযোগ উঠে। সম্প্রতি বিগত সময়ে আর সিসি দ্বারা উন্নয়ন করছিল স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যান নুরুল হোছাইন। তিনি উন্নয়নের কাজেও ব্যাপক অনিয়ম করেছেন। সিডিউল অনুযায়ী আর দ্বারা উন্নয়ন কাজ করতে গিয়ে সিডিউল বহিভূত কাজ করেছেন। তিনি নিমার্ণকাজে আর সিসি ঢালায় করার সময় ঢালার আগে সড়কে ইট না দিয়ে আর সি সি ঢালায় করেছেন। এ সড়কের বাকী অংশ আর সি সি দ্বারা ঢালায় কাজ শুরু করেছেন স্থানীয় ইউপি সদস্য আব্দু সামাদ। তিনি রাতারাতি অন্য একটি সড়ক থেকে ইট তুলে নিয়ে এসে এবং নিন্মমানের আরো কিছু ইট দিয়ে এ সড়ক সংস্কার করছেন নিয়ম বহিভ’ত ভাবে। এছাড়াও তিনি এলাকায় ব্যাপাক অনিয়ম করলেও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছেন না স্থানীয় ইউপি চেয়ারম্যান কামাল হোছাইন।

এদিকে স্থানীয় ইউপি সদস্য আব্দু সামাদ জানান, এটিতে ইট বসানোর কথা ছিল না। তার পরও আমার পারিবারিক রাস্তা হওয়ায় আমার ব্যক্তিগত পকেট থেকে দিয়ে আর সিসি করার আগে ইট বসায় দিচ্ছি এরপর আরসিসি ঢালায় করা হবে। এতে অনিয়মের কোন প্রশ্নই আসে না। আগে যারা অনিয়ম করে গেছেন তাদের বিরুদ্ধে কোন অভিযোগ তুলেন নাই এখন আমার পকেট থেকে দিয়ে কাজ করছি তাতে অনিয়ম হল।

এ ব্যাপারে শীলখালী ইউপি চেয়ারম্যান কামাল হোছাইনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ত আছেন বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x