ঢাকামঙ্গলবার , ১৫ জুন ২০২১
  1. অপরাধ
  2. অর্থনৈতিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. জেলা/উপজেলা
  12. জোকস
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

২৪ ঘণ্টায় আরও ৫০ জনের মৃত্যু

একুশে বার্তা
জুন ১৫, ২০২১ ৮:৩৭ অপরাহ্ণ
Link Copied!

একুশেবার্তা রিপোর্ট

করোনাভাইরাসে আরও ৫০ জন মারা গেছেন। এ নিয়ে এখন পর্যন্ত মৃত্যু হলো ১৩ হাজার ২২২ জনের। আর ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩১৯ জন। মোট শনাক্ত হয়েছেন ৮ লাখ ৩৩ হাজার ২৯১ জন।

মঙ্গলবার (১৫ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ২৪৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৭১ হাজার ৭৩ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩ হাজার ৯৫৩টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ২৬৫টি। এখন পর্যন্ত ৬২ লাখ ১৮ হাজার ৯৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ২৭ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪০ শতাংশ। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯২ দশমিক ৫৩ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৫৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৩০ জন পুরুষ এবং নারী ২০ জন। এখন পর্যন্ত পুরুষ ৯ হাজার ৫০৭ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৭১৫ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃতদের মধ্যে ২৬ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী ১১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৯ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩ জন এবং ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন মারা গেছেন।

প্রিয় পাঠক, আপনিও একুশে বার্তা অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন ekusheybartaonline@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x